ঢাকা মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ০৭ আশ্বিন ১৪২৭, ০৪ সফর ১৪৪২ হিজরী

অভ্যন্তরীণ

ভাঙ্গায় জোরপূর্বক জমি দখল করে ভবন নির্মাণের অভিযোগ

প্রতিকার চেয়ে প্রশাসনের নিকট আবেদন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

ফরিদপুর জেলা ভাঙ্গা উপজেলার পৌরসভার অন্তর্গত বাসিন্দা সাইদুল ইসলামের স্ত্রী পারুলী বেগম ও পুত্র সজিব প্রতিকার চেয়ে র‌্যাব ফরিদপুর অধিনায়ক ভাঙ্গার বর্তমান সংসদ সদস্য চৌধুরী মজিবর রহমান নিক্সন ও আওয়ামী লীগের প্রসিডিয়াম সদস্য কাজী জাফরউল্ল্যাহ, জেলা প্রশাসক, অতিরিক্ত পুলিশ সুপার ভাঙ্গা সার্কেল, ভাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী অফিসার ভূমি- এদের নিকট আবেদন করেছেন। আবেদনে উল্লেখ করেছেন ৩৮নং চন্ডিদাস মৌজার আরএস ৩৩৭৫৫ ৫শতাংশ, ৫৬৬৬- ২.৫০শতাংশ, ৩৭৫৯-৩.২৫ শতাংশ মোট ১০.৭৫শতাংশ তার মধ্যে ২.৫০ শতাংশ জমি পাশবর্তি বাসিন্দা নূরুল ইসলাম শিকারী জোরপূর্বক দখল করে বহুতল ভবন নির্মাণ করেছেন বলে অভিযোগ করেছেন।
এ বিষয়ে সরেজমিনে গিয়ে দেখা যায় সাইদুল ইসলাম ৫/৭ বছর আগে রহিমুন্নেসা ও করিমুন্নেসার নিকট থেকে উক্ত জমিটুকু ক্রয় করেন এবং তার নিজ নামে নাম পত্তন করেন।
সাইদুল ইসলামের স্ত্রী পারুলী বেগম ও পুত্র সজিব অভিযোগ করে জানান, যে সাইদুল ইসলাম বর্তমানে সৌদিতে অবস্থানের কারণে নুরুল ইসলাম শিকারী তাদের জমিটি জোরপূর্বক দখল করে নিয়ে ভবন নির্মাণ করছেন। তারা আরো বলেন, বিভিন্ন দপ্তরে প্রতিকার চেয়ে অভিযোগ করার কারণে নূরুল ইসলাম শিকারী তাদের হুমকি, প্রাণনাশের ভয়ভীতি দেখাচ্ছে। এখন তারা নিরাপত্তাহীনতায় ভুগছে।
এ বিষয়ে নুরুল ইসলাম শিকারী জানান, সাইদুল ও আমি একই একই মৌজার একই দাগের আলাদা আলাদা জমি ক্রয় করিয়াছি। আমি জমি ক্রয় করেছি নুরুজাহান বেগম নামে ভদ্র মহিলার কাছ থেকে। আর সাইদুল ইসলাম জমি ক্রয় করেছে করিমুন্নেসা ও রহিমুন্নেসার নিকট থেকে। এই তিনটি দাগে ৭১ শতাংশ জমি আছে। এই জমির যেকোনো স্থানে সাইদুল ইসলামের জমি আছে। কিন্তু ওরা আমার জমিটিই ওদের জমি বলে দাবি করছে।
প্রবাসী সাইদুল ইসলাম ফোনে জানান, আমি দেশে না থাকার কারণে আমার জমি জোরপূর্বক দখল করে ভাবন নির্মাণ করছে নূরুল ইসলাম শিকারী। প্রতিবাদ করায় আমার স্ত্রী ও সন্তানকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। তিনি আরো বলেন, আমি প্রশাসনের নিকট সুষ্ঠু তদন্ত সাপেক্ষে এর প্রতিকার চাই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন