শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

আগামী দিনের চাহিদা মেটাতে প্রশিক্ষণে গুরুত্ব দিতে হবে -বিদ্যুৎ প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:৩৮ এএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আগামী দিনের চাহিদা মেটাতে উপযুক্ত প্রশিক্ষণের উপর গুরুত্ব দিতে হবে। দ্রæত সিদ্ধান্ত গ্রহণ ও বাস্তবায়ন করার সক্ষমতা বৃদ্ধির উদ্যোগ নিতে হবে। প্রশিক্ষণ শুধু কাজের সাথে পরিচয়ই করিয়ে দিবে না বরং কাজটি দ্রæত বাস্তবায়ন করতেও সহায়তা করবে।
গতকাল শনিবার বিদ্যুৎ ভবনে ‘বিদ্যুৎ খাতের প্রশিক্ষণ নীতিমালা’ শীর্ষক কর্মশালার এসব কথা বলেন প্রতিমন্ত্রী। তিনি বলেন, আগামী পাঁচ বছরে দেশে বিপুল বিনিয়োগ আসবে। অনেক কর্মসংস্থানের সুযোগ হবে।তাই প্রয়োজন আন্তর্জাতিক মানের একটি প্রশিক্ষণ প্রতিষ্ঠান। বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনস্টিটিউট আগামী দিনের চাহিদা ও প্রয়োজনীয়তা বিবেচনা করে নতুন নতুন প্রশিক্ষণ কোর্স প্রচলন করে দক্ষ মানব সম্পদ গড়তে কার্যকর অবদান রাখবে।
প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী, বীর বিক্রম বলেছেন, বিভিন্ন সমস্যার নতুন নতুন সমাধান খুঁজে বের করতে হবে। প্রয়োজনের তাগিদেই বাংলাদেশের মানুষ ইজিবাইক নামক যানবাহন খুঁজে বের করেছে। এটি পরিবেশবান্ধব ও বৈদ্যুতিক। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ, বিদ্যুৎ সচিব ড. আহমদ কায়কাউস ও বাংলাদেশ পাওয়ার ম্যানেজমেন্ট ইনিস্টিটিউটের রেক্টর মোঃ মাহবুব-উল-আলম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন