শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ১২:০৫ এএম

আফগানিস্তানে নিহত ৮
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের পশ্চিমাঞ্চলীয় ফারাহ প্রদেশে মঙ্গলবার রাস্তার পাশে পেতে রাখা বোমার বিস্ফোরণে কমপক্ষে আটজন নিহত ও ৪০ জন আহত হয়েছে। বোমাটি একটি যাত্রীবাহী বাসে আঘাত করলে হতাহতের এ ঘটনা ঘটে। স্থানীয় এক কর্মকর্তা একথা জানান। এএফপি।


৫ শতাধিক উদ্ধার
ইনকিলাব ডেস্ক : ইন্দোনেশিয়ার একটি আগ্নেয়গিরি এলাকা থেকে ৫শ’র বেশী পর্বত আরোহী ও তাদের গাইডদের দেশটির একটি আগ্নেয়গিরি এলাকা থেকে সফলভাবে নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। একটি শক্তিশালী ভূমিকম্পের ফলে সৃষ্ট ভূমিধসের ঘটনায় তারা সেখানে আটকা পড়েছিল। মঙ্গলবার জাতীয় দুর্যোগ সংস্থার কর্মকর্তা একথা জানিয়েছেন। সংস্থার মুখপাত্র সুতোপো পুরউ নুগরোহো বলেন, ‘তারা সকলে নিরাপদে ও ভাল রয়েছে।’ এএফপি।


শিশুর চিঠিতে
ইনকিলাব ডেস্ক : নিউ জিল্যান্ডে ৭ বছরের এক কন্যাশিশুর পদক্ষেপে বদলে গেল রাস্তায় থাকা বৈষম্যমূলক রোড সাইন। ওই শিশুর লেখা এক চিঠির প্রেরণায় ‘লাইনমেন’ নামের রোড সাইন পরিবর্তন করে ‘লাইন ক্রু’ লেখার সিদ্ধান্ত নিয়েছে। নিউ জিল্যান্ডে ‘লাইনমেন’ শব্দ দিয়ে তাদেরকে বোঝানো হয়, যারা রাস্তায় বিদ্যুতের সরবরাহ লাইনে কোনও সমস্যা হলে অথবা কোথাও বিদ্যুৎ সংযোগ দেওয়ার প্রয়োজন হলে সেই কাজটি করে থাকেন। দ্য গার্ডিয়ান।


৩ তলা থেকে লাফ
ইনকিলাব ডেস্ক : ঋণদাতারা টাকা ফেরত নিতে আসায় পালাতে গিয়ে তিনতলা অ্যাপার্টমেন্টের ব্যালকনি থেকে লাফ দিয়ে গুরুতর আহত হয়েছেন এক ভারতীয় প্রবাসী। শারজাহতে এ ঘটনায় আহত ৩২ বছর বয়সী ওই ব্যক্তি অনেক মানুষ থেকে অর্থ ঋণ নেন। কিন্তু সেসব অর্থ তাদের ফেরত দিতে না পারায় মানসিক যন্ত্রণায় ভুগছিলেন। গালফ নিউজ।


বৈধ হবার সুযোগ
ইনকিলাব ডেস্ক : সংযুক্ত আমিরাতে অবৈধভাবে বসবাসকারীদের বৈধ হবার সুযোগ দিতে দেশটির সরকার আগামী ১ আগস্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত সাধারণ ক্ষমা ঘোষণা করেছে। জেনারেল ডাইরেক্টরি অব রেসিডেন্সি ফর অফ্যায়ার দুবাই-এর মেজর জেনারেল মোহাম্মদ আল মারি সংবাদ সম্মেলনে বলেন- অবৈধভাবে যারা সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছে তাদের জন্য অ্যামেনেস্টি (রাজ ক্ষমা) হচ্ছে সরকারের পক্ষ থেকে একটি উপহার। রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন