বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

তিন বছরেই বদলে যাবে ঢাকা -আনিসুল হক

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নির্বাচনী প্রতিশ্রæতি অনুযায়ী আগামী তিন বছরের মধ্যে রাজধানী ঢাকাকে বদলে দেবেন বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক। ইতোমধ্যে বদলানোর কাজ শুরু হয়েছে বলেও তিনি জানান।
গতকাল সোমবার রাজধানীর তেজগাঁও সাতরাস্তাসংলগ্ন টিঅ্যান্ডটি গেটে নবনির্মিত একটি আধুনিক গণ-শৌচাগারের উদ্বোধন অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তিনি এ কথা বলেন।
আনিসুল হক বলেন, এই পাবলিক টয়লেট চালু হওয়ার মধ্য দিয়ে আর একটি নতুন অধ্যায়ের সূচনা হল। এত সুন্দর টয়লেট আমাদের বাসা-বাড়িতেও নেই। জায়গা পেলে নগরীর বিভিন্ন এলাকায় এরকম আরো টয়লেট করা হবে। তবে এর পরিচ্ছন্নতার দায়িত্ব নগরবাসীকেই নিতে হবে বলে তিনি জানান।
উত্তরের মেয়র বলেন, এরকম সুন্দর টয়লেট করার প্রতিশ্রæতি দিয়েছিলাম নগরবাসীকে। এ মুহূর্তে মহানগরীতে এরকম ৪টি টয়লেট হয়েছে, ১৪টির নির্মাণকাজ চলছে, সব মিলিয়ে ১০০টি টয়লেট নির্মাণ করা হবে বলে তিনি জানান। মানুষের প্রয়োজনের বিষয়টি বিবেচনায় এনে নগরীর পেট্রোল পাম্পগুলোতেও টয়লেট চালু করার প্রক্রিয়া চলছে। এ ব্যাপারে পাম্প মালিকদের সঙ্গে আলোচনা হলেও তারা সেভাবে সাড়া দিচ্ছেন না বলে এখনও সম্ভব হচ্ছে না।
নগরজুড়ে রাস্তা খোঁড়াখুঁড়ির প্রসঙ্গ টেনে মেয়র বলেন, জনগণের স্বার্থে নগরে রাস্তা খোঁড়াখুঁড়ি চলছে। এখন মানুষের একটু কষ্ট হচ্ছে। তবে কাজ শেষে কষ্ট কমে আসবে। জনভোগান্তির কথা বিবেচনায় রেখে এ বছর অর্ধেক কাজ করা হবে। বাকী কাজ আগামী বছর করা হবে। বর্ষার আগে রাস্তা খোঁড়াখুঁড়ির কাজ শেষ করার চেষ্টা চলছে। বিগত বছরের তুলনায় এ বছর বৃষ্টি মৌসুমে নগরীতে পানিবদ্ধতার ভোগান্তি কমবে বলেও তিনি জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন