শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ধর্মহীন শিক্ষানীতি চাপিয়ে দিতে চাইলে পরিণতি ভয়াবহ -ইসলামী নেতৃবৃন্দ

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ধর্মহীন শিক্ষানীতি ইসলামবিরোধী পাঠ্যসূচি এবং শিক্ষা আইন বাতিলের দাবিতে ইসলামী দল ও সংগঠনসমূহ ক্রমেই সোচ্চার হতে শুরু করেছে। গতকাল পৃথক কর্মসূচি ও বিবৃতিতে নেতৃবৃন্দ বলেছেন, ধর্মহীন শিক্ষা ব্যবস্থা ইসলাম ও মুসলমানবিরোধী পাঠ্যসূচি এবং শিক্ষা আইন চাপিয়ে দিতে চাইলে পরিণতি অত্যন্ত ভয়াবহ হবে। ইসলাম রক্ষায় দেশের তৌহিদী জনতা রাজপথে নেমে কঠোর আন্দোলন শুরু করবে। জমিয়তে উলামা নেতৃবৃন্দ
জমিয়তে উলামায়ে ইসলামের নেতৃবৃন্দ বলেছেন, শিক্ষানীতি-২০১০ সম্পূর্ণরূপে ধর্মহীন। তাই এর আলোকে কোনো আইন এবং পাঠ্যপুস্তক প্রণয়ন করা হলে তা হবে ধর্মহীনতার চাদরে আবৃত। ধর্মহীন কোনো শিক্ষা ব্যবস্থা জোর করে কেউ এদেশের সংখ্যাগরিষ্ঠ মুসলিম জনগণের উপর চাপিয়ে দিতে চাইলে তার পরিণতি ভয়াবহ হবে। অবিলম্বে ধর্মহীন শিক্ষানীতি-২০১০ ও শিক্ষা আইন-২০১৬ ও পাঠ্যসূচি বাতিল না করলে ইসলামপ্রেমী তৌহিদী জনতা যেকোনো কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হবে। চকবাজার জমিয়তে উলামায়ে ইসলামের সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেছেন।
চকবাজার থানা জমিয়তের সভাপতি মাওলানা বশিরুল হাসানের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি ছিলেন মাওলানা আব্দুর রব ইউসুফী, বিশেষ অতিথি ছিলেন জমিয়তের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি মাওলানা মঞ্জুরুল ইসলাম, মাওলানা আব্দুল কাইয়ুম, মাওলানা তোফায়েল গাজালি প্রমুখ।
নেজামে ইসলাম পার্টি
নেজামে ইসলাম পার্টির উদ্যোগে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ বলেছেন, একমুখী শিক্ষার নামে শিক্ষা আইনের খসড়ায় ধর্র্মীয় শিক্ষা সংকোচনের সুপারিশের সমালোচনা করে বলেছেন যে, ধর্ম ও মাদরাসা শিক্ষা সম্পর্কে খসড়া শিক্ষা আইনে যে সুপারিশ করা হয়েছে, তা শুধু অনাকাক্সিক্ষত এবং চিরায়ত মূল্যবোধের সম্পূর্ণ পরিপন্থী নয় বরং এদেশের জনগণের লালিত ও ধারণকৃত চেতনার সাথে অসামঞ্জস্যপূর্ণ।
তারা বলেন, ধর্মীয় শিক্ষার বৈশিষ্ট্য, মূল্যবোধ ও রুচি-রীতির বদল ঘটিয়ে অন্য ধর্মের সাথে অভিন্ন করে তোলাই এই সুপারিশের মূল লক্ষ্য।
নেতৃবৃন্দ গতকাল সকালে পুরানা পল্টনস্থ নেজামে ইসলাম পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন। সিনিয়র সহ-সভাপতি মাওলানা আবদুর রশিদ মজুমদার-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পার্টির মহাসচিব মাওলানা আব্দুল লতিফ নেজামীসহ এহতেশাম সরওয়ার, মাওলানা শেখ লোকমান হোসেন ও মুফতি এএনএম জিয়াউল হক মজুমদার প্রমুখ।
ইসলামী ঐক্য আন্দোলন
ইসলামী ঐক্য আন্দোলনের ঢাকা মহানগরী সাধারণ সম্পাদক ডা. সাখাওয়াত হুসাইন শিক্ষা আইন-২০১৬ ইসলামী চিন্তা-চেতনার বিরুদ্ধে করা হলে প্রতিরোধ গড়ে তোলা হবে। তিনি বলেন, ইতোমধ্যে শিক্ষার্থীদের হাতে যে পাঠ্যপুস্তক তুলে দেওয়া হয়েছে তাতে মুসলমানদের হিন্দুত্ববাদ পড়তে বাধ্য করা হয়েছে। বিভিন্ন শ্রেণির বাংলা বইয়ে যেসব লেখকদের গল্প-কবিতা প্রধান্য পেয়েছে তাদের অধিকাংশই হিন্দু ও মুসলিম নামধারী নাস্তিক। ইসলামী চেতনা সম্পন্ন গল্প ও কবিতা বাদ দিয়ে সেখানে দেয়া হয়েছে হিন্দুত্ববাদ ও নাস্তিক্যবাদী গল্প-কবিতা। তিনি বাংলাদেশকে ইসলাম শূন্য করার দেশি ও বিদেশি চক্রান্ত রুখে দেয়ার জন্য দলমত নির্বিশেষে সকল ইসলামপন্থী জনতাকে রাজপথে নেমে কঠোর আন্দোলন গড়তে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন