বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বেলই রিয়ালের ভরসা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

রিয়াল মাদ্রিদের আসন্ন মৌসুম নিয়ে অনেকেই শঙ্কিত। প্রায় এক দশ ধরে দলটির সাফল্যের অন্যতম কারিগর ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়াই নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে তারা। দলে তার স্থান পূরণ করা এমনিতেই অসম্ভব, এরপর এবারের দলবদলের বাজর থেকে তেমন কোন খেলোয়াড়ও এখন পর্যন্ত কেনেনি রিয়াল। অনেক ফুটবল বিশ্লেষকদের মত রোনালদোর অভাব অনেকটাই পূরণ করতে সক্ষম গ্যারেথ বেল।
যুক্তরাষ্ট্র সফরের শেষ প্রস্তুতি ম্যাচে রোমার বিপক্ষে যারা বেলকে দেখেছন তারা এই মতের সঙ্গে একত্মতা প্রকাশ করতেও পারেন। ২-১ গোলের জয়ে অনেকটা একক নৈপূণ্যে দারুণ একটি গোল করেন ওয়েলস তারকা। অপর গোলটিও ছিল তার বানিয়ে দেয়া। তবে দলটির নতুন কোচ হুলেন লোপেতেগি রোনালদোর সঙ্গে বেলের তুলনায় রাজি নন। এর মাধ্যমে বেলের উপর চাপ বাড়াতে চান না স্প্যানিশ কোচ, ‘এটা কারো শূন্যস্থ্যান পূরণ করা বা সেই ভূমিকা পালন করা নয়। বিষয়টা হলো একটা দলের অংশ হওয়া।’ ৫১ বছর বয়সীর মতে, ‘গ্যারেথ অবশ্যই একজন দারুণ খেলোয়াড়। সে আগে থেকেই দুর্দান্ত আর ভবির্ষতেও তাই থাকবে। কিন্তু তুলনা করাটা আমার কাজ নয়, এটা আপনাদের কাজ।’
গেল মৌসুম জিনেদিন জিদানের অধীনে অধিকাংশ সময়ই একাদশের বাইরে কাটাতে হয় বেলকে। যে কারণে ক্ষুব্ধ হয়ে দল ছাড়ার ইচ্ছার কথাও আকার ইঙ্গিতে বুঝিয়েছিলেন। বিশ্বকাপের পর হঠাৎই রিয়াল ছাড়ার ঘোষণা দেন রোনালদো। এখন পর্তুগিজ তারকার ঠিকানা ইতালিয়ান ক্লাব জুভেন্টাস। রোনালদোর এই দলত্যাগ রিয়ালে বেলের মূল্যায়ণ বাড়িয়ে দিয়েছে।
এদিকে চেলসি গোলকিপার থিবো কর্তোকে ঘিরে নতুন নতুন খবর বের হতেই আছে। রিয়ালের নজর পড়েছে বেলজিয়ান গোলকিপারের দিকে। কর্তোয়ারও ইচ্ছা বিশ্বের সবচেয়ে ঐতিহ্যবাহী ক্লাবে নাম লেখানোর। কিন্তু চেলসির তাতে সম্মতি না থাকায় অনুশীলন ত্যাগ করেছেন কর্তোয়া। আজ প্রিমিয়ার লিগে খেলোয়াড় কেনা-বেচার শেষ দিন। এর মাঝে কর্তোয়াকে বিশাল অঙ্গে রিয়াল কিনে নিলে তাই অবাক হওয়ার কিছুই থাকবে না। গতকাল রোমা ম্যাচ শেষে অবশ্য এ ব্যাপারে মুখ খোলেননি লোপেতেগি।
স্পেনে লিগ মৌসুম শুরু হবে বাংলাদেশ সময় ১৭ আগস্ট দিবাগত রাতে। তবে এর দুই দিন আগে উয়েফা সুপার কাপের মাধ্যমে মৌসুম শুরু করবে রিয়াল, যেখানে তাদের প্রতিপক্ষ নগর প্রতিদ্ব›দ্বী অ্যাটলেটিকো মাদ্রিদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন