রোববার, ২৮ নভেম্বর ২০২১, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২২ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

২২ শিক্ষার্থীকে মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি

নিপীড়ন বিরোধী সমাবেশে শিক্ষার্থীরা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ১:০১ এএম

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় পুলিশের উপর হামলা ও ভাঙচুরের অভিযোগে দুটি মামলায় গ্রেফতার হওয়া ২২ শিক্ষার্থীকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দিয়েছে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা।
গতকাল বিকেলে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নিপীড়ন বিরোধী শিক্ষার্থী’ ব্যানারে আয়োজিত এক সমাবেশে এ হুশিয়ারি দেয়া হয়। স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী তৌফিক হাসানের সঞ্চালনায় সমাবেশে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়, ইউল্যাব, ইউডা, স্টেট ও স্টামফোর্ড ইউনিভার্সিটিসহ বিভিন্ন সরকারী বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।
সমাবেশে শিক্ষার্থীরা বলেন, রাজধানীর বিমানবন্দর সড়কে দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা। কিন্তু আন্দোলন নস্যাৎ করতে ছাত্রলীগের কর্মীরা হেলমেট পরে শিক্ষার্থীদের উপর হামলা চালায়।
এরপর পুলিশ ও ছাত্রলীগ মিলে জিগাতলা ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিসহ বেশ কয়েক জায়গায় তান্ডব চালায়। পরবর্তীতে পুলিশ হেলমেট পড়িহিত ছাত্রলীগ ক্যাডারদের গ্রেফতার না করে বিভিন্ন মেস ও বাসায় বিশেষ অভিযান চালিয়ে কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ জন সাধারণ শিক্ষার্থীকে গ্রেফতার করে রিমান্ডে নেয়। যা ন্যাক্কারজনক ঘটনা।
অবিলম্বে ২২ শিক্ষার্থীকে নিঃশর্ত মুক্তি দেয়া না হলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে তারা হুশিয়ারি দেন।
শিক্ষার্থীরা আরো বলেন, নতুন সড়ক আইনের নামে যে প্রহসন শুরু হয়েছে সেটিতে পা দেয়া যাবে না। ফেসবুকে গুজব ছড়ানোর নামে প্রশাসন যে গুজব ছড়াচ্ছে তা মেনে নেয়া যায় না। একটি মহল প্রকৃত ঘটনা চাপা দিতে ৫৭ ধারায় ধরপাকড় করে যাচ্ছে। প্রশাসনের গুজবে কান না দিয়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে সত্য প্রকাশের জন্য আহ্বান জানায় শিক্ষার্থীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন