শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

বিএনপি আন্তর্জাতিক সন্ত্রাসবাদের সঙ্গেও যুক্ত -হাছান মাহমুদ

প্রকাশের সময় : ২০ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্র্রচার ও প্র্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, প্র্রধানমন্ত্রীর তথ্য ও প্র্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রে শফিক রেহমানসহ বিএনপি ও জাসাস নেতাদের সংশ্লিষ্ট থাকার ঘটনা প্র্রমাণ করে বিএনপি শুধু দেশেই নয়, আন্তর্জাতিক সন্ত্রাসবাদের সঙ্গেও যুক্ত রয়েছে।
গতকাল মঙ্গলবার দুপুুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) তৃতীয় তলায় স্বাধীনতা হলে ঢাকা মহানগর স্বাধীনতা পরিষদ আয়োজিত ‘বর্তমান পরিস্থিতি-ষড়যন্ত্রের রাজনীতি পরিহার’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের গোড়া আরও গভীরে। শীর্ষ জায়গার সিগন্যাল ছাড়া এ ষড়যন্ত্র হয়নি। ভবিষ্যতে এ ষড়যন্ত্রের মূল হোতাদের নাম বেরিয়ে আসবে বলেও আশা প্রকাশ করেন তিনি।
আওয়ামী লীগের এ নেতা দাবি করে বলেন, শফিক রেহমানকে গ্রেফতার করা হয়েছে মার্কিন গোয়েন্দা সংস্থার তদন্তের ওপর ভিত্তি করে। সজীব ওয়াজেদ জয়কে অপহরণ ও হত্যার ষড়যন্ত্রের তথ্য যুক্তরাষ্ট্রে আটক ব্যক্তিদের জবানবন্দিতে উঠে এসেছে। অভিযোগে শফিক রেহমানের সংশ্লিষ্টতা পাওয়া গেছে।
বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়ার সমালোচনা করে হাছান বলেন, খালেদা জিয়ার নেতৃত্বে শুধু দেশেই সন্ত্রাস ও হত্যার ষড়যন্ত্র হয়নি, বিদেশেও হয়েছে। তাকে শ্রদ্ধার চোখে দেখি। কিন্তু তিনি সকাল ১২টার আগে ঘুম থেকে উঠেন না। দিনে কারা ঘুমায়! আর রাতে কারা মিটিং করেন তা সবাই জানেন! এর ব্যাখ্যা দিতে চাই না। জানামতে, চোর-ডাকাতরা রাতে ঘুমায় বলেও জানান তিনি।
সুশীল সমাজের সমালোচনা করে সরকারের সাবেক এ প্রতিমন্ত্রী বলেন, দেশের কিছু ব্যক্তি বিশেষ যারা নিজেদের স্বাধীনতার পক্ষের শক্তি দাবি করেন। তাদের কেউ কেউ বিএনপির সঙ্গে সুর মিলিয়ে শফিক রেহমানকে গ্রেফতারের ঘটনায় সরকারকে কটাক্ষ করছেন। আসলে কুয়োর ব্যাঙ পুকুরে গিয়ে পড়লে যেভাবে খেই হারিয়ে ফেলে, তাদের অবস্থাও একই হয়েছে। তবে থুথু উপরে ছুঁড়লে সেটা নিজের গায়েই কিন্তু পড়ে। সরকার আপনাদের নিরাপত্তা না দিলে রাস্তায়ও দাঁড়াতে পারতেন না বলেও দাবি করেন সরকারি দলের এ নেতা।
বিদেশি বন্ধুদের প্রতি আহŸান জানিয়ে হাছান মাহমুদ বলেন, বিদেশি বন্ধুরা খালেদা জিয়া ও তার দলের নেতাদের সঙ্গে অনেক সময় দেখা করেন। দয়া করে আপনারা দেখা করে তাকে সন্ত্রাসী কর্মকাÐে উৎসাহ দেবেন না।
ইউপি নির্বাচনে বিএনপির অংশগ্রহণ সম্পর্কে তিনি বলেন, বিএনপি নেত্রী যেমন মেট্রিক পরীক্ষায় সব বিষয়ে ফেল করেছেন। ইউপি নির্বাচনেও সব জায়গায় ফেল। এখন সরকারের দোষ, আইনশৃঙ্খলা বাহিনীর দোষ, নির্বাচন কমিশনের দোষ। সবার নাকি দোষ! এতোসব দোষ না খুঁজে নিজেদের দোষ খুঁজুন বলেও জানান তিনি।
সংগঠনের সহসভাপতি শাহাদাত হোসেন টয়েলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন ফজলুল হক, জাহাঙ্গীর খন্দকার, আবু হানিফ, এমএ করিম প্রমুখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন