বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রে প্রথম মুসলমান অ্যাটর্নি জেনারেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১১:৩৭ এএম

দলীয় প্রার্থী বাছাইয়ের নির্বাচনে মিনেসোটা অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেল তথা আইনমন্ত্রী পদে জয়ী হলেন কংগ্রেসম্যান কিথ এলিসন। তিনি হচ্ছেন মার্কিন কংগ্রেসে তিন মুসলমান কংগ্রেসম্যানের একজন এবং ডেমোক্র্যাটিক পার্টির ন্যাশনাল কমিটির ডেপুটি চেয়ার। ১৪ আগস্ট অনুষ্ঠিত এ নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী ছিলেন মিনেসোটার আরেক কংগ্রেসম্যান ডেব হলস্টর্ম, কাউন্টি প্রসিকিউটর টম ফলি, মিনিয়েপলিসের অ্যাটর্নি জেনারেল ম্যাট পেলিকান এবং অঙ্গরাজ্যের সাবেক বাণিজ্যমন্ত্রী মাইক রোথম্যান। উল্লেখ্য, মিনেসোটা হচ্ছে ডেমোক্র্যাটদের একচ্ছত্র আধিপত্যের অঙ্গরাজ্য। তাই দলীয় প্রার্থী হওয়ার অর্থ হচ্ছে নভেম্বরের নির্বাচনে জয়ী হওয়ার শামিল। সেই আনুষ্ঠানিকতার পর কিথ এলিসন হবেন যুক্তরাষ্ট্রের কোনো অঙ্গরাজ্যের প্রথম মুসলমান অ্যাটর্নি জেনারেল। ৫৫ বছর বয়সী কিথ এলিসন এই প্রার্থিতার ঘোষণা দিয়েছিলেন গত জুনে। সে সময়েই তিনি কংগ্রেসম্যানের আসন ছেড়ে দেয়ার কথাও বলেন। ২০০৬ সাল থেকে তিনি কংগ্রেসে নির্বাচিত হয়ে আসছেন। 
 
বিজয়ের সংবাদ পেয়ে উৎফুল্ল কিথ গণমাধ্যমকে বলেন, পরবর্তী অ্যাটর্নি জেনারেল হিসেবে অঙ্গরাজ্যের সবার অধিকার সমুন্নত এবং নাগরিকের নিরাপত্তা নিশ্চিতে কাজ করব। ধর্ম-বর্ণ-জাতিভেদে কেউ যাতে বৈষম্যের শিকার না হন, সেটি হবে আমার এক নম্বর দায়িত্ব।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
অর্ণব ১৬ আগস্ট, ২০১৮, ৯:৩৯ পিএম says : 0
এতে মুসলমানের লাভ কি ?? বড় বড় পদে অধিষ্ঠিত মুসলমানরা এন্টি-মুসলিমদের দালালী করছে। এতে মুসলমানদের আরো দুর্দশা বাড়ছে। আজ বিশ্বে শুধুই মুসলমান নির্যাতিত। পারলে মুসলমানদের জন্য ভাল কিছু করুন। না পারে অন্তত দালালী করবেন না।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন