শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অধিনায়ক মেসির প্রতিশ্রুতি

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৫ এএম

প্রতি বছরই মৌসুম শুরুর আগে একটি প্রীতি ম্যাচ খেলে বার্সেলোনা। দলটির প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি হুয়ান গাম্পারের নামে এবার তারা ৫৩তম সংস্করণে মাঠে নামে। দশ বছর পর এই ম্যাচের জন্য আবারো আমন্ত্রণ জানানো হয় বোকা জুনিয়ার্সকে। আর্জেন্টিনার ক্লাবের বিপক্ষে ৩-০ গোলের প্রত্যাশিত জয়ে ৪১তমবারের মত শিরোপা জিতেছে বার্সা। গোল করেছেন লিওনেল মেসি, করিয়েছেন সতীর্থদের দিয়ে।
মেসির সহায়তায় ন্যু ক্যাম্পে প্রথম গোলের দেখা পেয়েছেন দলে নতুন যোগ দেয়া ব্রাজিলিয়ান মিডফিল্ডার ম্যালকম। গোল করেছেন আরেক ব্রাজিল মিডফিল্ডার রাফিনহোও। মেসির গোলটি প্রথমার্ধে দুরুণ চিপে করা। এমন জয়ের পর ন্যু ক্যাম্পে একটা উল্লাসী আমেজ থাকবে এমনটাই স্বাভাবীক। কিন্তু ম্যাচ শুরুর আগেই কেন এমন আয়োজন?
আসলে পরশু রাতে কাতালানরা মেসিকে বরণ করে নিলেন নতুন রূপে। আনুষ্ঠানিকভাবে মেসিকে ন্যু ক্যাম্পে দাঁড়াতে হলো অধিনায়ক হিসেবে। এ নিয়ে একটা ভাষণও দিতে হয়েছে ফুটবল জাদুকরকে। গেল মৌসুমে ঘরোয়া ফুটবলে দারুণ সময় কেটেছে মেসিদের। একটুর জন্যে তো লা লিগায় অপরাজিত চ্যাম্পিয়ন হওয়া হয়ে ওঠেনি। স্প্যানিশ কাপেরও ছিল তাদের আধিপত্য। কিন্তু টানা তৃতীয়বারের মত হাতছাড়া হয়ে যায় উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ট্রফি। যে তিনবারই আবার তা ওঠে চীরপ্রতিদ্ব›দ্বী রিয়াল মাদ্রিদের হাতে। বার্সা ভক্তদের এই হতাশা অমোচনীয়। সেটা মেসিও নিজেও জানেন। এজন্য ভক্তদের আস্বস্থও করেছেন আর্জেন্টিনা অধিনায়ক। নতুন মৌসুমের পুরো দলকে পরিচয় করিয়ে দিয়ে বলেন, ‘সবার আগে বলতে চাই, বার্সেলোনার অধিনায়ক হতে পারাটা আমার জন্য অনেক বড় গর্বের। আমি জানি, বার্সার অধিনায়ক হওয়ার মানে কী! এই ক্লাব কী আদর্শ বহন করে। পুয়োল, জাভি আর আন্দ্রেসের মতো কিংবদন্তিকে শিক্ষক হিসেবে পেয়েছি। এ বছর আন্দ্রেসের শূন্যতা আমরা অনুভব করব।’
২০১৫ সালে সর্বশেষ জেতা চ্যাম্পিয়নস ট্রফিটা আবারও ক্লাবকে এনে দেওয়ার অঙ্গীকার করলেন মেসি, ‘এই বছর আমরা দারুণভাবে সব গুছিয়ে নিয়েছি। দলে বেশ কজন ভালো খেলোয়াড় আছে, যারা আমাদের আরও ভালো দল হয়ে উঠতে সাহায্য করবে। গত বছর লা লিগা আর কোপা ডেল রে জিতলেও আমরা চ্যাম্পিয়নস লিগে ধাক্কা খেয়েছিলাম। প্রতিশ্রুতি দিচ্ছি, ওই সুন্দর কাপটা ক্যাম্প ন্যুতে আবার ফিরিয়ে আনার জন্য সম্ভাব্য সবকিছু করব।’
অধিনায়ক হিসেবে মেসির শুরুটা কিন্তু দারুণ হল। স্প্যানিশ সুপার কাপ জয়ের পর হুয়ান গাম্পার ট্রফি। এখন তার সামনে তাঁকানোর পালা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন