শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইভিএমের বিধান রেখে সংশোধন হচ্ছে আরপিও -কবিতা খানম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ৮:৩১ পিএম

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের বিষয়টি যুক্ত করে গণপ্রতিনিধিত্ব আদেশ (আরপিও) সংশোধন করা হচ্ছে। রোববার বিকেলে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।
কবিতা খানম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আরপিও সংশোধনের কাজ চলছে। এটি নিয়ে দুটি কমিশন বৈঠকও হয়েছে। সেখানে কিছু সংশোধন বা আরও কিছু প্রস্তাবনা এসেছে। এখন এটি কমিশন বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে।
তিনি বলেন, আরপিও তো আমরা পাস করতে পারবো না। এ বিষয়ে আগে কমিশন বৈঠকে সিদ্ধান্ত নেয়া হবে। আগামী সংসদ অধিবেশনে এটি পাঠাতে আমরা কাজ করছি। কমিশনে সিদ্ধান্ত হলে পরের সংসদে পাঠানো হবে।
কবিতা খানম বলেন, ইভিএম ব্যবহার করতে হলে আরপিও সংশোধন করতে হবে। আরপিও সংশোধন করা হলে দেখতে হবে এর পেছনে যারা কাজ করবে তাদের কি অবস্থা। সবদিক বিবেচনা করে কমিশন সিদ্ধান্ত দেবে।
আসছে সংসদ নির্বাচনে ডিসিদের পাশাপাশি নির্বাচন কমিশনের নিজস্ব কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হবে কি-না জানতে চাইলে তিনি বলেন, নিজস্ব কর্মকর্তাদের রিটার্নিং কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবে কমিশন। তবে সবার প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন