বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে দেড় কোটি টাকার গাড়ি আটক

প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : শুল্ক ফাঁকি দিয়ে বিদেশ থেকে আনা দেড় কোটি টাকার বিলাসবহুল লেক্সাস কার জব্দ করা হয়েছে। কারনেট সুবিধা নিয়ে শুল্ক ফাঁকি দিয়ে যুক্তরাজ্য থেকে আনা ওই কার গত মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর, সিলেট আঞ্চলিক কার্যালয় সামনে থেকে মালিকবিহীন অবস্থায় পাওয়া যায়। তবে গাড়ির সঙ্গে একটি চিঠিতে নিজের ভুল স্বীকার করেছেন গাড়ির মালিক।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সিলেটের সহকারী পরিচালক প্রভাত কুমার সিংহ জানান, রাতে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর, সিলেট আঞ্চলিক কার্যালয় সামনে সিলভার রঙের লেক্সাস কারটি চালকবিহীন অবস্থায় পাওয়া যায়। গাড়িটি ২০০৭ মডেলের। গাড়ির মধ্যে একটি চিঠিও ছিল। তবে চিঠিতে নিজের পরিচয় প্রকাশ করেননি গাড়ির মালিক।
তিনি জানান, চিঠিতে গাড়ির মালিক কাস্টমস অ্যাক্ট ১৯৬৯ অনুযায়ী সকল শুল্ক পরিশোধ করার অঙ্গীকার করেছেন। একইসাথে কারনেট সুবিধায় আনা গাড়িটি যথাসময়ে যুক্তরাজ্যে ফেরত না নেয়ায় দুঃখ প্রকাশও করেছেন তিনি।
তিনি আরো জানান, লেক্সাস কারটির মালিক শুল্ক পরিশোধের যাবতীয় কাগজপত্র জমা দেয়ার পর আইনগত প্রক্রিয়ায় গাড়িটি হস্তান্তর করা হবে। বর্তমানে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর, সিলেট আঞ্চলিক কার্যালয়েই আছে। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর সিলেট’র সহকারী পরিচালক প্রভাত কুমার সিংহ আরো জানান, কারনেট সুবিধায় ছয় মাসের জন্য বিনা শুল্কে যুক্তরাজ্য থেকে বিলাসবহুল গাড়ি দেশে আনা যায়। এ সুযোগে অনেকেই দেশে গাড়ি এনে পরে আর তা ফিরিয়ে নেন না। এর আগে গত ১০ এপ্রিল ৫ কোটি টাকার একটি মার্সিডিজ বেঞ্জ গাড়ি জব্দ করেছিল শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর, সিলেট। ওই গাড়ির মালিক সিলেট মহানগরীর আম্বরখানাস্থ বিএম টাওয়ারের চেয়ারম্যান যুক্তরাজ্য প্রবাসী আবদুল মালেক।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন