শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

রোনালদো-মদ্রিচের সঙ্গী সালাহ

সংক্ষিপ্ত তালিকায় নেই মেসি-নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

উয়েফার বর্ষসেরা ফুটবলারের জন্য লড়বেন ক্রিশ্চিয়ানো রোনালদো, লুকা মদ্রিচ ও মোহাম্মদ সালাহ। তিন জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয়নি বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির। অনুমিতভাবেই ঠাঁই মেলেনি ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড নেইমারেরও।
গত দুই বছর এই পুরস্কার জেতেন জুভেন্টসে যোগ দেওয়া রোনালদো। এবার রোনালদো ও মদ্রিচ দুজনেই এ বছর রিয়াল মাদ্রিদের হয়ে টানা তৃতীয় চ্যাম্পিয়ন্স লিগ জিতেন। এর মধ্যে পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদো আবার টানা ষষ্ঠবারের মতো হন প্রতিযোগিতার সেরা গোলদাতা।রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের কাছে হেরে রানার্সআপ হয় মদ্রিচের ক্রোয়েশিয়া। ৩২ বছর বয়সী মিডফিল্ডার জেতেন আসরের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল। লিভারপুলে অবিশ্বাস্য অভিষেকে গত মৌসুমে সালাহ সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে করেন ৪৪ গোল। মিশরীয় ফরোয়ার্ড দলকে তোলেন চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। ভোটে চতুর্থ হন আঁতোয়ান গ্রিজমান। অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে ইউরোপা লিগ ছাড়াও ফরাসি ফরোয়ার্ড দেশের হয়ে জেতেন বিশ্বকাপ। বার্সেলোনাকে গত মৌসুমে ঘরোয়া ডাবল জেতানো মেসি আছেন পাঁচে। কিলিয়ান এমবাপে, কেভিন ডি ব্রæইনে, রাফায়েল ভারানে, এডেন হ্যাজার্ড এবং সার্জিও রামোস পূরণ করেছেন সেরা দশের পরের পাঁচটি স্থান।
২০১৭-১৮ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগে অংশ নেওয়া ৮০টি ক্লাবের কোচ এবং বাছাই করা ৫৫ জন সাংবাদিককের ভোটে সংক্ষিপ্ত তালিকার তিন খেলোয়াড়কে নির্বাচন করা হয়। ইউরোপের সেরা খেলোয়াড়ের পুরস্কারটি তুলে দেওয়া হবে আগামী বৃহস্পতিবারের (৩০ আগস্ট) চ্যাম্পিয়ন্স লিগের ড্র অনুষ্ঠানে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন