বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীসহ সরকারি কর্মকর্তা ও নেতাদের বিমানের প্রথম শ্রেণিতে ভ্রমণ নিষিদ্ধ করেছে ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ৯:৩৩ পিএম

শীর্ষ কর্মকর্তাদের বিমানের প্রথম শ্রেণিতে ভ্রমণ নিষিদ্ধ করলেন। পাকিস্তানের নতুন সরকার মিতব্যয়ী হওয়ার অংশ হিসেবে প্রেসিডেন্ট ও প্রধানমন্ত্রীসহ সরকারি কর্মকর্তা ও নেতাদের বিমানের প্রথম শ্রেণিতে ভ্রমণ নিষিদ্ধ করেছে।

২৪ আগস্ট, শুক্রবার প্রধানমন্ত্রী ইমরান খানের সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। দেশটির তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরীর বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ফাওয়াদ চৌধুরী জানান, সিদ্ধান্ত হয়েছে যে প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতি, সিনেট চেয়ারম্যান, জাতীয় পরিষদের স্পিকার ও মুখ্যমন্ত্রীসহ সরকারের সব উচ্চপদস্থ কর্মকর্তারা ক্লাব/বিজনেস শ্রেণিতে ভ্রমণ করবেন।

এক প্রশ্নের জবাবে ফাওয়াদ বলেন, সেনাপ্রধানের প্রথম শ্রেণিতে ভ্রমণের অনুমতি নেই। তিনি সব সময় বিজনেস শ্রেণি ব্যবহার করেন।

তথ্যমন্ত্রী আরও জানান, প্রধানমন্ত্রী, প্রেসিডেন্ট ও অন্যান্য কর্মকর্তা কর্তৃক রাষ্ট্রীয় তহবিলের বিবেচনামূলক খরচ মন্ত্রিসভা বন্ধ করে দিয়েছে।

ফাওয়াদ চৌধুরী দাবি করেন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এক বছরেই ৫ হাজার ১০০ কোটি রুপি বিবেচনামূলক তহবিল ব্যবহার করেছিলেন। এ ছাড়া প্রধানমন্ত্রী ইমরান খান বিদেশ সফর ও দেশের মধ্যে ভ্রমণের ক্ষেত্রে বিশেষ বিমান ব্যবহার না করে বিজনেস শ্রেণি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছেন।

গত ২৫ জুলাইয়ের সাধারণ নির্বাচনে জয়লাভ করা ইমরান খান প্রাসাদতুল্য প্রধানমন্ত্রী ভবন ব্যবহার না করার সিদ্ধান্ত নেন। একই সঙ্গে ইমরান খান মাত্র দুইটি গাড়ি এবং দুইজন গৃহকর্মী রাখার সিদ্ধান্ত নিয়েছেন। এ ছাড়া তিনি উচ্চ পর্যায়ের সরকারি প্রটোকল নিতেও অস্বীকৃতি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আজাদ ২৬ আগস্ট, ২০১৮, ১০:০৬ এএম says : 0
এমন হওয়া দরকার
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন