শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

নিষিদ্ধ সেরেনার ‘ব্ল্যাক প্যানথার’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

সন্তান নেওয়ার কারণে অনেকদিন খেলতে পারেননি সেরেনা উইলিয়ামস। ফ্রেঞ্চ ওপেন তথা রোলাঁ গাঁরোর এবারের আসরে (২৭ মে থেকে ১০ জুন-২০১৮) ফিরেই নজর কেড়েছিলেন তিনি। তবে পারফরম্যান্স দিয়ে নয়, তার পোশাক দিয়ে। আঁটসাঁট ‘ব্ল্যাক প্যানথার ক্যাটস্যুট’ পড়ে তিনি বেশ আলোচনায় এসেছিলেন।
ব্ল্যাক প্যানথার সিনেমা দেখে তিনি এমন পোশাক পড়তে উজ্জীবিত হয়েছিলেন। এই পোশাক পড়ায় সেরেনা নিজেকে যোদ্ধা যোদ্ধা ভেবেছেন। আত্মবিশ্বাস পেয়েছেন। তাছাড়া ড্রেসটি তাকে সন্তান নেওয়ার কারণে যে ফিটনেস সমস্যার মধ্য দিয়ে গেছেন সেখান থেকেও উত্তরণ করতে সহায়তা করেছে। সেরেনা এই পোশাক পড়ে বেশ স্বাচ্ছন্দ ও আরাম অনুভব করেছিলেন। কিন্তু রোলাঁ গারোর পরবর্তী আসরে হয়তো তিনি আর এই পোশাক পড়ে খেলতে পারবেন না। তার এই পোশাকের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আনতে যাচ্ছে ফ্রেঞ্চ ওপেনের আয়োজক ফ্রান্স টেনিস ফেডারেশন। তাদের মতে চোখ ধাঁধানো কিছু কাউকেই পড়তে দেওয়া হবে না।
এ বিষয়ে ফ্রান্স টেনিস ফেডারেশনের সভাপতি বার্নার্ড জিয়াউডিসেলি বলেন, ‘আমি সত্যি সত্যিই বিশ্বাস করি কখনো কখনো আমাদের অনেক দূরে যেতে হয়। দূরদর্শী চিন্তাভাবনা করতে হয়। এ বছর সেরেনা উইলিয়ামস যে পোশাক পড়ে খেলেছেন সেটা আর কাউকে পড়তে দেওয়া হবে না। তিনি নিজেও এটা পড়ে খেলতে পারবেন না। আপনাকে যেমন খেলার প্রতি সম্মান দেখাতে হবে, তেমনি আপনি যেখানে খেলছেন সেই স্থানের প্রতিও সম্মান দেখাতে হবে। সবাই আসলে খেলাটা উপভোগ করতে চায়।’
তবে তিনি রোঁলা গাঁরোর জন্য কোনো পোশাক নির্দিষ্ট করে দেননি। আবার কোনো সীমাবদ্ধতাও উল্লেখ করেননি। পোশাক পরিধানের ব্যাপারে তিনি কঠোরও হতে চান না। তবে এমন কিছু পড়া যাবে না যেটা মানুষের চোখ ধাঁধিয়ে দিবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন