ঢাকা মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ৩০ চৈত্র ১৪২৭, ২৯ শাবান ১৪৪২ হিজরী

খেলাধুলা

আটাশে সাতাশ তালেব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসে বাংলাদেশের ব্যর্থতা অব্যাহত রয়েছে। অংশ নেয়া ১৪ ডিসিপ্লিনের প্রায় সব ক’টিতেই দেশবাসীকে হতাশ করেছেন লাল-সবুজের ক্রীড়াবিদরা। অন্যান্য ডিসিপ্লিনের মতো গেমসে পদকের লড়াইয়ের সপ্তম দিনে অ্যাথলেটিক্সে লজ্জা দিয়েছেন বাংলাদেশের তরুণ অ্যাথলেট আবু তালেব। তিনি পুরুষ ৪০০ মিটার স্প্রিন্টে নিজের সেরা টাইমিংকেও ছাড়িয়ে যেতে পারেননি। বরং দু’সেকেন্ড সময় বেশি নিয়ে ২৮ জনের মধ্যে ২৭তম হয়ে দৌড় শেষ করেন আবু তালেব। অথচ গেল ডিসেম্বরে দেশে জাতীয় সিনিয়র অ্যাথলেটিক্সে ৪০০ মিটার স্প্রিন্টে ৪৮.৯০ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেছিলেন তিনি। তবে জুলাই মাসে অনুষ্ঠিত সামার অ্যাথলেটিক্সে এই ইভেন্টে ৫০.২০ সেকেন্ড সময়ে ব্রোঞ্জ জিতে সবাইকে হতাশ করেন বাংলাদেশ সেনাবাহিনীর এই অ্যাথলেট। গত ৯ মাসে এমন উত্থান-পতন হলেও এশিয়াডে আগেভাগে নাম পাঠিয়ে দেওয়ায় জাকার্তার জিবিকে মেইন স্টেডিয়ামের ট্র্যাকে দৌড়াতে পারছেন তালেব। তাছাড়া ইনজুরি এশিয়াডে খেলার স্বপ্ন ছিনিয়ে নিয়েছে জহির রায়হানের। আর সুযোগ করে দিয়েছে আবু তালেবকে। গত বছর কেনিয়ায় অনুষ্ঠিত যুব বিশ্ব অ্যাথলেটিক চ্যাম্পিয়নশিপে ৪০০ মিটার স্প্রিন্টে ৪৮ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করে চমক দেখিয়েছিলেন জহির। কিন্তু ভাগ্য সহায় না থাকায় ইনজুরির কবলে পড়ে এবারের এশিয়াডে যাওয়া হয়নি জহিরের।
গতকাল জিবিকে মেইন স্টেডিয়ামে সকাল সাড়ে ১১টায় ৪০০ মিটার স্প্রিন্টে অংশ নিতে ট্র্যাকে নামেন আবু তালেব। হিটে সাতজনের সঙ্গে লেনে দাঁড়ান তালেব। তিন নম্বর লেনে দাঁড়িয়ে তিনি দৌড়ের শুরুতেই পিছিয়ে পড়েন লাল-সবুজের এই অ্যাথলেট।
পরে আর এগিয়ে যেতে পারেননি। ৫০.৯৭ সেকেন্ড সময় নিয়ে দৌড় শেষ করেন সবার শেষে থেকেই। এমন পারফরমেন্সে হতাশ তিনি নিজেও। এতোটা খারাপ হবে আশা করেননি আবু তালেব। প্রত্যাশা ছিল অন্তত নিজের সেরা টাইমিংটা ছাড়িয়ে যাওয়ার। অথচ নিজের সেরা টাইমিংটাও ছুঁতে পারেননি তিনি। বরং আরো বেশী সময় নিয়েছেন। জাকার্তা থেকে বিস্বস্ত সুত্র জানায় দৌড় শেষে হতাশ হয়ে পড়েন তালেব। তিনি বলেন, ‘এটাই আমার প্রথম আন্তর্জাতিক আসর। আজ (কাল) আমি মোটেও ভালো করতে পারিনি। তাই নিজের টাইমিং নিয়ে সন্তুষ্ট নই। ফিনিশিং আরো ভালো করা উচিত ছিল। জাতীয় চ্যাম্পিয়নশিপে আমার সেরা টাইমিং ৪৮.৯০ সেকেন্ড। কিন্তু আজ (কাল) সেটাও আমি করতে পারিনি।’ নিজের সেরা টাইমিং ছুঁতে না পারার কারণ কি? এ প্রশ্নে তালেবের উত্তর, ‘এশিয়ান গেমসে খেলার জন্য আমার প্রস্তুতি বেশ ভালোই ছিল। কিন্তু জাকার্তা আসার কিছু দিন আগে আমি অসুস্থ হয়ে পড়ি। এখানে এসে অসুস্থতার কারণে ঠিকমতো অনুশীলন করতে পারিনি। আমার বাঁ পায়ের মাসলের দিকে ব্যথা ছিল। সে ব্যথা নিয়েই আজ (কাল) ট্র্যাকে নেমেছিলাম। সব কিছু মিলিয়ে আমি হতাশ।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন