শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শিক্ষার্থীকে নিয়ে শিক্ষক উধাও, স্কুল থেকে সাময়িক বরখাস্ত

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ৯:০৬ পিএম

নাটোরের লালপুর উপজেলার ওয়ালিয়া হাকিমুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের শিক্ষার্থীকে নিয়ে উধাও হওয়া অভিযুক্ত গণিতের শিক্ষক মামুন হোসেন (৩৫) কে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার (২৬ আগস্ট) দুপুরে বিদ্যালয়ের অধ্যক্ষ ও বিদ্যালয় পরিচালনা কমিটির এক জরুরী বৈঠকে এই সিদ্ধান্ত নেয়।
এছাড়াও ভুক্তভুগী শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।
জানাগেছে, প্রেমের টানে গত শুক্রবার রাতে লালপুর উপজেলার ওয়ালিয়া হাকিমুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় এ্যান্ড কলেজের একাদশ শ্রেণীর অপাপ্তবয়স্ক শিক্ষার্থী নিলা (ছদ্ম নাম) কে নিয়ে একই প্রতিষ্ঠানের গণিত বিভাগের শিক্ষক মামুন হোসেন পালিয়ে যান। পরের দিন শনিবার এই ঘটনা লোকমুখে জানাজানি হলে এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়।ঐদিন শনিবার রাতে বিদ্যালয় কর্তৃপক্ষ শিক্ষার্থীকে উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করেন এবং তৎক্ষনিক উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রন করতে বিদ্যালয়ের অধ্যক্ষ ও পরিচালনা কমিটির পক্ষ থেকে অভিযুক্ত শিক্ষক মামুন হোসেন কে সাময়িক বরখাস্তের আশ্বাস দেন।
এ ব্যাপারে বিদ্যালয়ের অধ্যক্ষ রাকিব হোসেন বলেন, ‘ঘটনাটি জানার পর তাৎক্ষনিক উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম ও শিক্ষা কর্মকর্তা ও লালপুর থানার ওসি কে জানানো হয়। তারপর শনিবার অনেক চেষ্টার পরে মেয়েকে উদ্ধার করা হয় এবং রোববার দুপুরে বিদ্যালয় পরিচালনা কমিটির এক জরুরী মিটিংয়ে শিক্ষক মামুন হোসেন কে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক মামুন হোসেনের সঙ্গে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি পরিস্থিতির স্বিকার।’
এ ব্যাপারে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও স্থানীয় ইউপি চেয়ারম্যান আনিছুর রহমান বলেন, ‘ছাত্রীটিকে উদ্ধার করে পরিবারের নিকট হস্তান্তর করা হয়েছে। এবং অপ্রাপ্তবয়স্ক শিক্ষার্থীকে বিভিন্ন ভাবে প্রলোভন দেখিয়ে প্রেমের সম্পর্ক গড়ে তুলে বাড়ি থেকে নিয়ে পালানোর অপরাধে বিদ্যালয় পরিচালনা কমিটি ও বিদ্যালয়ের অধ্যক্ষর সিদ্ধান্ত মোতাবেক অভিযুক্ত শিক্ষক মামুন হোসেন কে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
লালপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জুয়েল জানান, ‘ঘটনাটি শুনেছেন তবে এখন পর্যন্ত কেউ কোন অভিযোগ করেননি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন