শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পাকিস্তানের বিমানবন্দরে ভিআইপি পাস থাকবে না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ৩:০২ পিএম

পাকিস্তানের বিমানবন্দরগুলোতে কোনো ভিআইপি পাস থাকবে না। সরকারি শীর্ষ কর্মকর্তারা পর্যন্ত সেখানে পাবেন না কোনো বিশেষ প্রটোকল। বিমানবন্দরে প্রত্যেককে একই সমান মর্যাদা দেয়া হবে। এমন নিয়ম চালু হচ্ছে পাকিস্তানে। প্রধানমন্ত্রী ইমরান খান সরকার এমন নির্দেশনা দিয়েছে। দেশটির তথ্যমন্ত্রী বলেছেন, পাকিস্তানের বিমানবন্দরগুলোকে সবার প্রতি সমান আচরণ করা হবে।

জরুরি প্রয়োজন ছাড়া ইমরান খান সরকার সব বিমানবন্দরে ভিআইপি প্রটোকল থেকে দূরে থাকবে। রোববার থেকে প্রভাবশালী ব্যক্তিদের দেয়া বিশেষ নিরাপত্তা ও অন্যান্য সুবিধা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে। তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেছেন, আমরা সবাইকে সব ভ্রমণকারীকে এক রকমভাবে দেখতে চাই। কোনো বৈষম্য করতে চাই না। তাই এ সিদ্ধান্ত কড়াকড়িভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছি আমরা। উল্লেখ্য, অন্য দেশগুলোর মতো পাকিস্তানেও ভিআইপিরাও বিমানবন্দরে বিশেষ সুবিধা পেয়ে থাকেন। অন্য দিকে সাধারণ নাগরিকরা ব্যাগেজসহ দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন। এটা তাদের জন্য একটি কষ্টের কারণ। কিন্তু এখন পাকিস্তানের বিমানবন্দরে যদি কেউ বিশেষ সুবিধা নেয়ার চেষ্টা করে তাহলে তাকে শাস্তি দেয়া হতে পারে। এ খবর দিয়েছে অনলাইন জি নিউজ। এতে বলা হয়েছে, এর আগের সরকারগুলোও একই রকম পদক্ষেপ নিয়েছিল। কিন্তু মাঠপর্যায়ে তারা তা বেশিদূর বাস্তবায়ন করতে পারে নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
তারেক ২৭ আগস্ট, ২০১৮, ৭:১৫ পিএম says : 0
পাকিস্তানের ভিতরে অনেক কিছুই পরিবর্তন করতে হবে. সাক এর দেশ গুলোর ভিতরে পাকিস্তান এর বতমান রুপিয়ার মান সবনিমন পযায়ে আছে. বতমানে বাংলাদেশের এক টাকা সমান পাকিস্তানের এক রুপি আশিঁ পয়সা কাজেই পাকিস্তানের দুরনৗতি সেই দেশের অথনৗতি কে পুরোপুরি ধ্বংস করে দিয়েছে.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন