বৃহস্পিতবার, ১৮ আগস্ট ২০২২, ০৩ ভাদ্র ১৪২৯, ১৯ মুহাররম ১৪৪৪

সারা বাংলার খবর

নজরুল ছিলেন দ্রোহ প্রেম ও সাম্যের কবি

আলোচনা সভায় কামরুজ্জামান খান | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে গত সোমবার বাংলাদেশ মুসলিম লীগ-বি এম এল উদ্যোগে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দলীয় সভাপতি এ এইচ এম কামরুজ্জামান খান বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ছিলেন দ্রোহ, প্রেম ও সাম্যের কবি। বাংলা সাহিত্য, কবিতা, গান ও রাজনীতিতে তাঁর অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।
এ এইচ এম কামরুজ্জামান খান বলেন, সমাজ সংস্কারক জাতীয় কবি কাজী নজরুল ইসলাম যুগ যুগান্তরব্যাপী যুব মানসে অনুস্মরণীয় হয়ে থাকবেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম ছিলেন স্বমহিমায় উজ্জ্বল যুগের আলোক বর্তিকা। সম্পূর্ণ প্রতিকুল পরিবেশে অবস্থান করেও কবি নিজেকে আলোর পাদপ্রদীপে আনয়ন করতে সক্ষম হয়েছিলেন।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন দলীয় মহাসচিব এডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি কেএম নজরুল ইসলাম, সহ-সভাপতি আমিনুর রহমান জিন্নাহ, এডভোকেট আব্দুল হালিম, সরওয়ার-ই-আলম খান, ইঞ্জিনিয়ার সৈয়দ নাসরুল আহসান, আশিক রফিক, এম এ মমিন, এডভোকেট ইসলাম উদ্দিন, ডাঃ আব্দুল গাফ্ফার, আইন ও সংসদ বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসিম খান, শিল্প ও বাণিজ্য সম্পাদক চেয়ারম্যান আজিজুর রহমান লিটন, দপ্তর সম্পাদক এডভোকেট রিফাত আক্তার, মহিলা সম্পাদিকা এডভোকেট আক্তার জাহান রুকু, ত্রাণ ও পুনর্বাসন সম্পাদক এডভোকেট শাহদাত হোসেন, সহ সম্পাদক এডভোকেট সৈয়দ মিনহাজ উদ্দিন ও ডাঃ মোঃ ইকবাল ওসমানী প্রমূখ। আলোচনা সভা শেষে জাতীয় কবির রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাত করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন