বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তারকাপতনে শুরু ইউএস ওপেন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ইউএস ওপেন শুরু হতে না হতেই অঘটন। প্রথমই ঘটলো তারকাপতন। উদ্বোধনী দিনেই বছরের শেষ গ্র্যান্ড স্লাম টুর্নামেন্ট জমিয়ে দিলেন এস্তোনিয়ার অবাছাই খেলোয়াড় কাইয়া কানেপি। প্রথম রাউন্ডেই তিনি সরাসরি ২-৬, ৪-৬ সেটে হারালেন বিশ্বের এক নম্বর নারী টেনিস তারকা সিমোনা হালেপকে। ইউএস ওপেনের ইতিহাসে এর আগে এভাবে কোনো শীর্ষবাছাইকে প্রথম রাউন্ডে এভাবে ছিটকে যেতে দেখা যায়নি।
তবে মেয়েদের বিভাগে সহজেই জিতেছেন সেরেনা উইলিয়ামস। পোল্যান্ডের মাগদা লিনেতেকে তিনি হারিয়েছেন সরাসরি সেটে; ৬-৪, ৬-০ ব্যবধানে। ২০১৬ সালে ক্যারেলিনা প্লিসকোভার কাছে সেমিফাইনালে হারের পর ইউএস ওপেনে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছিলেন সেরেনা। সন্তান জন্মদানের জন্য অনেকটা সময় কোর্টের বাইরে ছিলেন মার্কিন এই টেনিস ললনা। প্রথম দিন জিতেছেন গারবিনে মুগুরুজাও। দ্বাদশ বাছাই স্পেনের তারকা ৬-৩, ৬-০ হারান চিনের শুই ঝ্যাংকে।
ছেলেদের ইউএস ওপেনের দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল আর তিনবারের গ্র্যান্ড¯øামজয়ী ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। নাদাল অবশ্য জিতে গেছেন ম্যাচ শেষ না করেই। প্রতিপক্ষ ডেভিড ফেরার তার ক্যারিয়ারের শেষ গ্র্যান্ড ¯øাম ম্যাচে কাফের (পায়ে) চোটে পড়েছেন। প্রথম সেটে ৬-৩ গেমে হারের পর দ্বিতীয়টিতে লড়াইয়ে ফিরেছিলেন ৩৬ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড। কিন্তু ৪-৩ থাকা অবস্থায় কাফের চোটে কোর্ট ছাড়তে হয় তাকে।
নিতম্বের অস্ত্রোপচারের ধকল কাটিয়ে ফেরা অ্যান্ডি মারে দ্বিতীয় রাউন্ডে উঠেছেন জেমস ডার্কওয়ার্থ হারিয়ে। ব্রিটিশ টেনিস তারকা প্রথম সেটে হেরে গেলেও দারুণভাবে লড়াইয়ে ফেরেন। ৬-৭, ৬-৩, ৭-৫, ৬-৩ সেটে জিতেই দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছেন তিনি।
পুরুষদের সিঙ্গেলসে চমক স্টান ভাভরিঙ্কার। সুইজারল্যান্ডের তারকা এবার বছরের শেষ গ্র্যান্ড ¯ø্যামে অবাছাই। গত বছর অস্ত্রোপচার করার কারণে এই টুর্নামেন্টে খেলেননি। তবে এবার প্রথম রাউন্ডে উড়িয়ে দিলেন অষ্টম বাছাই গ্রিগর দিমিত্রভকে। উইম্বলডনেও প্রথম রাউন্ডে তিনি দিমিত্রভকে ছিটকে দিয়েছিলেন। ফলে টানা দুটি গ্র্যান্ড স্লাম বুলগেরিয়ার তারকাকে প্রথম রাউন্ডের বাধা পেরোতে দিলেন না তিনি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন