শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ইভিএম এর সফলতা নিয়ে আমরা নিশ্চিত নই -এরশাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ৯:০৮ পিএম

ইভিএমের ব্যাপারে জনমনে অনেক সন্দেহ রয়েছে বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তিনি বলেন, আমাদের মানুষ তো টিপসই দিতে পারে না, ইভিএমে টিপ দেবে কীভাবে? এতগুলো আসনে যদি একসঙ্গে ইভিএম হয়, তবে তার সফলতা নিয়ে আমরা নিশ্চিত নই। তাই এই ভোটিং পদ্ধতি চালুর আগে পরীক্ষা-নিরীক্ষা করা প্রয়োজন। সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে তা না করে ইভিএম জনগণের উপর চাপিয়ে দেওয়া ঠিক হবে না।
শনিবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ের এক যোগদান অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে ইভিএম-এ ভোটগ্রহণের সফলতা নিয়ে প্রধানমন্ত্রীর বিশেষ দূত এরশাত তার সংশয়ের কথা জানান। অনুষ্ঠানে এরশাদের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন কুড়িগ্রাম সদরের আওয়ামী লীগ নেতা পনির উদ্দিন আহমেদ। আসন্ন সংসদ নির্বাচনে তিনি কুড়িগ্রাম-২ আসন থেকে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী। অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার এমপি, প্রেসিডিয়াম সদস্য মো. হাফিজ উদ্দিন, মসিউর রহমান রাঙা, সুনীল শুভ রায়, মেজর (অব) খালেদ আখতারসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ইভিএম নিয়ে জাতীয় পার্টির মতামত প্রসঙ্গে এরশাদ বলেন, আগামী বুধবার জাতীয় পার্টির এক বর্ধিত সভায় বিষয়টি নিয়ে দলের চূড়ান্ত সিদ্ধান্ত হবে।
এরশাদ বলেন, বিএনপি নির্বাচনে না গেলে তারা আলাদাভাবে নির্বাচনে অংশ নেবেন। যদি তারা আসে, তবে অন্যভাবে নির্বাচন করব। চেষ্টা করলে আমরা ক্ষমতায় যেতে পারব। সে অবস্থা সৃষ্টি হয়েছে।
কামাল হোসেনের গণফোরামকে সঙ্গে নিয়ে বি চৌধুরীর যুক্তফ্রন্টের জাতীয় ঐক্যের উদ্যোগকে কীভাবে দেখছেন- সাংবাদিকদের এ প্রশ্নে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, আমি আমার জোট নিয়ে আছি।
প্রসঙ্গত. ২০১৭ সালের মে মাসে এরশাদ ‘ইসলামী মূল্যবোধের’ নতুন জোট সম্মিলিত জাতীয় জোট (ইউনাইটেড ন্যাশনাল অ্যালায়েন্স) গঠনের ঘোষণা দেন। তাতে যোগ দেয় জাতীয় ইসলামী মহাজোট, বাংলাদেশ জাতীয় জোট, ইসলামিক ফ্রন্ট, বাংলাদেশ জাতীয় জোট। পরে খেলাফত মজলিসকে নিয়ে জোটভুক্ত দলের সংখ্যা দাঁড়িয়েছে পাঁচে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Mohammed Shah Alam Khan ২ সেপ্টেম্বর, ২০১৮, ৮:২৭ এএম says : 0
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমাদের মানুষ তো টিপসই দিতে পারে না, ইভিএমে টিপ দেবে কীভাবে? তিনি আরো বলেন, ইভিএম এর সফলতা নিয়ে তিনি নিশ্চিত নন তাই পদ্ধতি চালুর আগে পরীক্ষা-নিরীক্ষা প্রয়োজন। সুষ্ঠ নির্বাচনের জন্যে ইভিএম চাপিয়ে দেয়া ঠিক হবে না। কথাগুলো তিনি ঠিকই বলেছেন এটা খুবই যুক্তি সঙ্গত কথা তাই সরকারকে এর উপর বিবেচনা করা উচিৎ বলে অনেকেই মনে করেন। আল্লাহ্‌ আমদেরকে সঠিক কাজ সঠিক সময় করার ক্ষমতা দান করুন। আমিন
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন