শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

যুক্তরাষ্ট্রের অন্যায্য দাবির কাছে নতি স্বীকার নয় : ইমরান

মিডিয়ার কাছে তিন মাস সময় চাইলেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দৃঢ়তার সাথে বলেছেন যে তার সরকার যুক্তরাষ্ট্রের সাথে কোনো সংঘাত চায় না, তাদের কোনো অন্যায্য দাবির কাছেও নতি স্বীকার করবে না। তিনি তার সরকারকে গুছিয়ে নেয়ার জন্য মিডিয়ার কাছে তিনমাস সময় চেয়ে বলেছেন, এ সময়ে তারা যেন সরকারের সমালোচনা না করে তার পরে তা করে।  খবর জিও নিউজ ও এক্সপ্রেস ট্রিবিউন।
শুক্রবার টিভি উপস্থাপকদের সাথে এক বৈঠকে ইমরান খান একথা বলেন। এ সময় পররাষ্ট্র মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি ও তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী উপস্থিত ছিলেন।
তিনি তার সরকারের সমালোচনাকে স্বাগত জানিয়ে বলেন, টিভি টক শোতে সরকারের সমালোচনায় তিনি কুপিত হন না, কারণ তা সমস্যা সমাধানে সহায়তা করে। তিনি মিডিয়ার কাছে তার সরকারকে গুছিয়ে নেয়ার জন্য তিন মাস সময় সময় চেয়ে বলেন, আমাদের সকারের কাজকর্মের সমালোচনা করার আগে আমাদের তিন মাস সময় দিন। তারপর আপনারা খোলাখুলি সরকারের সমালোচনা করবেন।
তিনি বলেন, পাকিস্তানের চক্রবৃদ্ধি ঋণ ১২শ’ বিলিয়ন ডলারে পৌঁছেছে। তিনি বলেন, জবাবদিহিতা ছাড়া দেশ এগোতে পারবে না।
প্রধানমন্ত্রী বলেন, তিনি জাতীয় জবাবদিহিতা ব্যুরোকে (এনএবি) নির্বিচার জবাবদিহিতার জন্য নির্দেশ দিয়েছেন। সরকারের একজন সদস্যও দুর্নীতিতে লিপ্ত থাকলে ব্যবস্থা নিতে হবে।  
তিনি তার টিমের লোকদের সম্পর্কে বলেন, তিনি যাদেরকে টিমে নিয়েছেন তাদের অতীত কাজের জন্য তিনি দায়ী নন। তাদেরকে বলে দেয়া হয়েছে, এখন থেকে আর কোনো অনিয়ম সহ্য করা হবে না।
তিনি বলেন, মন্ত্রীসভার সদস্যদের কেউ স্থায়ী নন। তাদের কাজের ভিত্তিতে পরিবর্তন করা হতে পারে। বিদেশ ভ্রমণ সম্পর্কে তিনি বলেন, এটা তার অগ্রাধিকারের বিষয় নয়।
মার্কিন পররাষ্ট্র মন্ত্রী মাইক পম্পেওর আসন্ন পাকিস্তান সফরের আগে পাকিস্তান-যুক্তরাষ্ট্র সম্পর্ক প্রসঙ্গে তিনি বলেন, যুক্তরাষ্ট্রের সাথে আমাদের সম্পর্কের ভিত্তি হচ্ছে পারস্পরিক সম্মান।  তিনি বলেন, তার সরকার যুক্তরাষ্ট্রের কোনো অন্যায্য দাবি মানবে না।
ইমরান বলেন, তার সরকার যুক্তরাষ্ট্রের সাথে লড়াই করবে না, বরং ওয়াশিংটনের সাথে সম্পর্ক উন্নত করবে।
তিনি বলেন, পাকিস্তান ভারত, আফগানিস্তান ও ইরানের সাথে শান্তিপূর্ণ সম্পর্ক চায়।
পাকিস্তান সেনাবাহিনীর সদর দফতর পরিদর্শন প্রসঙ্গে তিনি বলেন, পরিদর্শন ভালো ভাবে হয়েছে। জানানো হয়েছে যে  প্রতিষ্ঠানটি সরকারকে সমর্থন করে।
ইমরান খান আরো বলেন, তার সরকার জাতীয় স্বার্থবিরোধী সকল চুক্তি বাতিল করবে।
তিনি আরো বলেন, কৃচ্ছ্রতা সাধনের অংশ হিসেবে সাবেক সরকারের ব্যবহৃত সকল বিলাসবহুল যান বিক্রি করে দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আলৗ আকবর ২ সেপ্টেম্বর, ২০১৮, ৪:১২ এএম says : 0
সঠিক মতামত সনএাসৗ ডোনাল টামের রাজস্বে ধস নামবে নভেম্বরে তাই টামের কাছে কোন নতি সবৗকার করা যাবে না. অবরোধ কৃত সকল দেশ কয়েক মাসের ভিতরে ঘুরে দাঁড়াবে কিন্তু দুবল হতে থাকবে আমেরিকা.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন