শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

এমআইএসটিতে আন্তঃবিশ্ববিদ্যালয়

সাংস্কৃতি প্রতিযোগিতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১:১৮ এএম

আন্তঃবিশ্ববিদ্যালয় সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা উৎসব ‘অঙ্কুর-২০১৮’ দ্বিতীয় বারের মতো এমআইএসটি লিটারেচার এন্ড কালচারাল ক্লাব এর ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার মিরপুর সেনানিবাস্থ মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স এন্ড টেকনোলজি (এমআইএসটি) এর জেনারেল মুস্তাফিজ টাওয়ার, মাল্টিপার পাস হলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উক্ত উৎসবে প্রখ্যাত চিত্রশিল্পী হাশেম খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রতিযোগিতায় ভিন্ন ভিন্ন ৯টি ইভেন্টে দেশের বিভিন্ন জায়গা থেকে আগত ৩০টি বিশ্ববিদ্যালয়ের প্রায় এক হাজার ছাত্র-ছাত্রীর সমাগম ঘটে। আগত প্রতিযোগীদের উদ্দেশ্যে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, যুগের সাথে তাল মিলিয়ে নিজ দেশের সাহিত্য, শিল্প ও সংস্কৃতির চলমান ধারা অব্যাহত রাখার জন্য এ ধরণের প্রতিযোগিতা বিরাট ভূমিকা পালন করে।
তিনি আরো বলেন, নিজেদের জাতীয়তা, ইতিহাস ও ঐতিহ্যের ধারাবাহিকতা সাহিত্য ও সংস্কৃতির মধ্য দিয়েই প্রবাহমান। সময়ের সাথে সুস্থ সাংস্কৃতিক কর্মকান্ড থেকে দূরে সরে গেলে দেশ ও সমাজ ব্যবস্থায় তার বিরূপ প্রভাবসহ আগামী প্রজন্মের কাছে সঠিক ইতিহাস ও ঐতিহ্য তুলেধরা কঠিন হয়ে পড়বে।
এছাড়া তিনি এই ধরণের প্রতিযোগিতাকে সাধুবাদ এবং সাহিত্য, শিল্প ও সংস্কৃতির নিয়মিত চর্চার উপর বিশেষ গুরুত্ব আরোপ করেন। দেশ, জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সার্বজনীন জীবন যাত্রায় সংস্কৃতি নিয়ে উদ্দীপনা সৃষ্টির প্রয়াসে ‘অঙ্কুর-২০১৮’ এর উদ্যোগকে তিনি স্বাগত জানান। অনুষ্ঠানে এমআইএসটির কমান্ড্যান্ট মেজর জেনারেল মো: আবুল খায়ের, উর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন