বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শেখ হাসিনার সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে -এমপি খালিদ মাহমুদ চৌধুরী

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ৩:০৭ পিএম | আপডেট : ৩:১৬ পিএম, ২ সেপ্টেম্বর, ২০১৮

বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এম,পি আগামী সংসদ নির্বাচন হবে চ্যালেঞ্জিং নির্বাচন উল্লেখ করে বলেছেন, বর্তমান শেখ হাসিনার সরকার অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে। কিন্তু ষড়যন্ত্র কারীরা তা চায়না। তারা সব সময় ধর্মের দোহাই দিয়ে এবং সাম্প্রদায়িকতার ধূয়া তুলে ধর্মীয় প্রতিষ্ঠান ধ্বংস সহ প্রাণ হানী ঘটিয়ে আসছে। ৭১-এর মহান মুক্তিযুদ্ধে একক কোন সম্প্রদায় আত্মাহুতি দেয়নি। সকল সম্প্রদায়ের মানুষের আত্মত্যাগে এদেশ স্বাধীন হয়েছে। তাই এদেশ হবে অসাম্প্রদায়িক বাংলাদেশ। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ লালন করে সে লক্ষ নিয়ে তার কন্যা জননেন্ত্রী দশরত্ন শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি শ্রী কৃষ্ণের কথা উল্লেখ করে বলেন, শ্রীকৃষ্ণ সাম্প্রদায়িকতার ভিত্তিতে নয় সকল মানুষের মুক্তির বার্তা নিয়ে এসেছিলেন। ইসলাম ধর্মে হযরত মুহাম্মদ (সাঃ) তিনিও সকল মানুষের কাছে কল্যাণ ও শান্তির বাণী পৌঁছে দিয়ে গেছেন। কোন ধর্মই একক কোন জাতি-গোষ্ঠী বা সম্প্রদায়ের কথা বলেনি। সকল ধর্মের সকল মানুষের কথা বলেছে। আমাদের ধর্মীয় শিক্ষা-দীক্ষায় দীক্ষিত হয়ে মানব কল্যাণে নিজেকে নিয়োজিত করতে হবে। রোববার সকালে বিরল উপজেলা শ্রীশ্রী জন্মাষ্টমী উদযাপন কমিটির আয়োজনে উপজেলা চত্বরের মুক্ত মঞ্চে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জন্মাষ্টমী উদযাপন কমিটির আহবায়ক সুকিল চন্দ্র রায়ের সভাপতিত্বে এবং যুগ্ম আহবায়ক সুরজিৎ কুমার বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন, দিনাজপুর রাম-কৃষ্ণ মিশনের স্বামী নামামৃতানন্দ মহারাজ ও আলোচক হিসাবে বক্তব্য রাখেন, বীরগঞ্জ কাব্যতীর্থের শ্রী পলাশ ঠাকুর বি,এ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম রওশন কবীর, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শিল্পপতি আলহাজ্ব এম, আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু, যুগ্ম সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক বিধু ভূষণ রায়, উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি বাবু যোগেন্দ্র নাথ রায়, বিরল পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র চন্দ্র কান্ত রায়, ৮নং ধর্মপুর ইউপি চেয়ারম্যান সাবুল চন্দ্র সরকার , ১২ নং রাজারামপুর ইউপি চেয়ারম্যান মুকুল চন্দ্র রায় ও বিরল উপজেলা শাখা গীতা সংঘের সভাপতি বাবু অমূল্য চন্দ্র রায়। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এড, রবিউল ইসলাম রবি, সংরক্ষিত আসনের মহিলা সদস্য ও বিরল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুফিয়া নাহার মঞ্জু, মৎস্য অফিসার কৃষিবিদ পুরবী রাণী, বিরল থানার অফিসার ইনচার্জ (ওসি) এটিএম গোলাম রসুল ও ৬নং ভান্ডারা ইউপি চেয়ারম্যান মামনুর রশিদসহ প্রমুখ। অনুষ্ঠানের আগে প্রধান অতিথি এম,পি খালিদ মাহমুদ চৌধুরী জন্মাষ্টমীর বর্ণাঢ্য শোভা যাত্রায় অংশ গ্রহণ করে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন