মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

রাজনৈতিক দলের সমর্থনের ভিত্তিতেই ইভিএম ব্যবহার -সিইসি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৪০ এএম

ক্ষমতা, প্রশিক্ষণ, আইন ও রাজনৈতিক দলের সমর্থনের উপর সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার নির্ভর করছে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা।
 
তিনি বলেছেন, স্থানীয় সরকার নির্বাচনে ইভিএম ব্যবহার শুরু হয়ে গেছে। জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার নির্ভর করবে আইন কানুন, প্রশিক্ষণ ও রাজনৈতিক নেতৃবৃন্দের সমর্থনের উপর। আজ সোমবার সকালে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার সংক্রান্ত দুই দিনব্যাপি প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
 
সিইসি বলেন, আমরা এখন প্রস্তুতিমূলক অবস্থানে রয়েছি।  জাতীয় সংসদে যদি আইন পাস হয়, তখন আমাদের প্রশিক্ষিত লোকজনের যদি সক্ষমতা অর্জন হয়, এবং জনগণের কাছে যদি গ্রহণযোগ্য হয়, তাহলে যতটুকু পারব ততটুকু জায়গায় ইভিএম ব্যবহার করব।  
 
আইন পাস হলে র‌্যানডমলি ইভিএম ব্যবহার করা হবে জানিয়ে সিইসি বলেন, সরকার যদি আইন পাস করে দেয়, আর পরিবেশ পরিস্থিতি যদি অনূকুলে থাকে তবে সংসদ নির্বাচনে র‌্যানডমলি ইভিএম ব্যবহার করা হবে। আমরা যদি মনে করি তিনশ' আসনের মধ্যে ২৫টি আসনে ইভিএম ব্যবহার করব। তবে আমরা র‌্যানডমলি আসনগুলো বাছাই করব। এখানে কারো পছন্দ অপছন্দের বিষয়ে থাকবে না।।
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nannu chowhan ৩ সেপ্টেম্বর, ২০১৮, ৩:৩০ পিএম says : 0
CEC shaheb ekhon eairokom kotha age bolsen onno rokom,Abar apni je doler aggaboho hoye kaj korsen abar jokhon she doler netara apnake bolbe na EVM eai nirbachon shomponno korte hobe tokhon apni abar shoor paltaben tai noy ki?
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন