ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

খালেদা জিয়ার আইনজীবীরা ভুল ব্যাখ্যা দিচ্ছেন- অ্যাটর্নি জেনারেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ১:১৮ এএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচারে পুরান ঢাকার নাজিমউদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় কারাগারে স্থাপিত আদালত নিয়ে তার আইনজীবীরা ভুল ব্যাখ্যা দিচ্ছেন বলে দাবি করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। বুধবার সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি করেন।
খালেদা জিয়ার আইনজীবীরা সংবিধানের ভুল ব্যাখ্যা দিচ্ছেন বলে দাবি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। তিনি বলেন, আদালত স্থাপনের ব্যাপারে সরকার যে গেজেট প্রকাশ করেছে সেটা আইন মোতাবেকই করেছে। এর আগে বঙ্গবন্ধু হত্যা মামলার ব্যাপারে জেলখানার পাশের ভবনকে আদালত হিসেবে ঘোষণা করা হয়েছিল। তখনও সেটির বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছিল, কিন্তু লাভ হয়নি। কাজেই আমার মনে হয়, এটা সঠিকভাবে হয়েছে এবং এতে কোনও আইন লঙ্ঘন হয়নি।
মাহবুবে আলম বলেন, সরকার নিরাপত্তার জন্য যেকোনও ব্যবস্থা নিতে পারে। সেক্ষেত্রে তিনি (খালেদা জিয়া) কোনও বিষয় থেকে বঞ্চিত হলেন কিনা সেটা হচ্ছে বড় বিষয়। সেখানে তো বঞ্চিত হওয়ার কোনও কারণ দেখি না। সেখানে গিয়ে তার আইনজীবীরা, আত্মীয়রা অনবরত দেখা করছেন। তার জন্য সেবিকা রাখা হয়েছে। কাজেই তার অধিকার কোনোরকম খর্ব করা হচ্ছে না।######

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন