ঢাকা, সোমবার , ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬, ১১ রবিউস সানি ১৪৪১ হিজরী

জাতীয় সংবাদ

জনগণের ঐক্য সৃষ্টি হয়ে গেছে - ড. মোশাররফ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৩৭ পিএম

বিএনপি যেসব দাবি জানিয়ে আসছে এসব দাবির বিষয়ে ইতোমধ্যে জনগণের ঐক্য সৃষ্টি হয়েছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে ষড়যন্ত্রের রাজনীতির অবসান এবং গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয় ঐক্যের প্রয়োজনীয়তা শীর্ষক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ও তারেক রহমানের মামলা প্রত্যাহারের সাথে বিএনপির দাবি তফসিল ঘোষণার আগে সংসদ ভেঙে দেয়া, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, ইসি (নির্বাচন কমিশন) পুনর্গঠন, নির্বাচনের সময়ে সেনাবাহিনী মোতায়েন করতে হবে। নির্বাচন ও নির্বাচন ব্যবস্থা নিয়ে বিএনপি যেসব দাবি জানিয়ে আসছে এবং এই দাবিতে আন্দোলন করে আসছে। এসব দাবির বিষয়ে সারাদেশের মানুষ, বিএনপি নেতৃত্বে ২০ দলীয় জোট ঐক্যবদ্ধ। এর সাথে প্রফেসর একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে যুক্তফ্রন্ট, ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্যপ্রক্রিয়া, বাম জোট ঐক্যবদ্ধ হয়েছে। এমনকি চরমোনইয়ের পীর সাহেবের দলও বলেছেন আগামী নির্বাচনের আগে সংসদ ভেঙ্গে দিতে হবে এবং নির্বাচন কালীন একটি সরকার করতে হবে। জাতীয় ঐক্য আমার মতে নীতিগত ঐক্য, জনগণের ঐক্য ইতিমধ্যে সৃষ্টি হয়েছে। আমরা বিশ্বাস করি, অতি শিগগিরই জাতীয় ঐক্য জাতীয় রাজনৈতিক ঐক্যে রূপান্তরিত হবে। ঐক্যভাবেই আমরা স্বৈরশাসন হাত থেকে দেশকে মুক্ত করবো।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগকে ছাড়া জাতীয় ঐক্য কী? ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে খন্দকার মোশাররফ বলেন, জনগণের ঐক্যমত সৃষ্টি হয়েছে কোন ইস্যুগুলোতে? এই স্বৈরাচারি সরকারের অবসান, এই ষড়যন্ত্রের অবসান, গণতন্ত্র পুনরুদ্ধার, আওয়ামী লীগের বাক্সে বন্দি গণতন্ত্রকে পুনরুদ্ধার করার বিষয়ে। এখন সেই পুনরুদ্ধারের ঐক্যে যাদের বিরুদ্ধে ঐক্য তারা কিনা বলে আওয়ামী লীগকে সঙ্গে নিতে হবে। এটা হাস্যকর। যারা বাকশাল প্রতিষ্ঠা করেছে, যারা ১/১১ তে অবৈধ সরকারকে বলেছে তাদের আন্দোলনের সফল, ২০১৪ সালে ৫ জানুয়ারি গণতন্ত্রকে বাক্সে বন্দি করে অন্যায়ভাবে ক্ষমতায় আছে তারা কিনা বলছে যে তাদেরকে নিয়ে গণতন্ত্র পুনরুদ্ধারে ঐক্যবদ্ধ হতে হবে!

সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান কেন্দ্রীয় নেতা আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, কল্যাণ পার্টির সহসভাপতি সাহিদুর রহমান তামান্না প্রমূখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন