শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গণবিচ্ছিন্নদের সঙ্গে ঐক্যে লাভ নেই : কর্ণেল অলি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫১ এএম

যুক্তফ্রন্টসহ বিএনপি যাদের সঙ্গে ঐক্য করতে যাচ্ছে তারা জনবিচ্ছিন্ন উল্লেখ করে বিএনপিকে সতর্ক করেছে ২০ দলের একটি শরিক দল এলডিপি বলেছে ‘এই ঐক্যে কোনো লাভ হবে না। জাতীয় ঐক্য গড়ার ক্ষেত্রে শরিকদের মূল্যায়ন না করলে বিএনপিকে মাশুল দিতে হবে। গতকাল কয়েকটি রাজনৈতিক দলের নেতাকর্মীর এলডিপিতে যোগদান অনুষ্ঠানে দলটির চেয়ারম্যান কর্ণেল (অব) অলি আহমেদসহ শীর্ষ নেতারা বিএনপিকে এই হুঁশিয়ারি দেন। বি চৌধুরী, ড. কামাল হোসেন, আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্নার দিকে ইঙ্গিত করে অলি আহমেদ বলেন, ‘জনসমর্থনহীন, জনবিচ্ছিন্ন ব্যক্তিদের নিয়ে এগিয়ে গেলে কানো কাজ হবে না। বিএনপিকে আরো কৌশলী হতে হবে। যাদের সাপোর্টার নাই তাদের নিয়ে ঐক্য করে কোনো লাভ নেই। তার চেয়ে নিজেদের সংগঠন শক্তিশালী করেন।
দলীয় কার্যালয়ে আয়োজিত যোগদান অনুষ্ঠানে দলের মহাসচিব রেদওয়ান আহমেদ ও সিনিয়র যুগ্ম মহাসচিব সাহাদাত হোসেন সেলিম, প্রেসিডিয়াম সদস্য আব্দুল গনি প্রমূখ বক্তৃতা করেন। রেদওয়ান আহমেদ বলেন, জাতীয় ঐক্য করার চেষ্টা করা হচ্ছে। এখানে অবশ্যই জোটের সব শরিকদের মধ্যে একটা ঐক্যমত থাকতে হবে। কিন্তু সেটা হচ্ছে না।
সরকারের সঙ্গে এলডিপির গোপন আঁতাতের গুঞ্জন প্রসঙ্গে রেদোয়ান বলেন, পত্র পত্রিকাতে অনেক কিছু লেখা হচ্ছে আমাদের নিয়ে। আমরা ২০ দলীয় জোটে আছি। বর্তমানে ৮০ভাগ লোক সরকারের বিপক্ষে। আর যেখানে আমাদের নেতাকর্মীরা বিভিন্ন সময় হামলা, মামলার শিকার হয়েছে সেখানে সরকারের সঙ্গে আমাদের যাওয়ার কোনো প্রশ্নই আসে না। তিনি আরো বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের আগে আমাদের নানা ধরনের প্রলোভন দেয়া হয়েছিল। কিন্তু তা প্রত্যাখ্যান করে আমরা বৃহত্তর স্বার্থে জোটে আছি। জোটে আমাদের অবস্থান আরো কীভাবে সুদৃঢ় করা যায় সেই চেষ্টা করতে হবে। সরকার গঠন করলে আমাদের দলের প্রধানের অবস্থান কী হবে সেটা বিএনপিকে পরিষ্কার করতে হবে। কেউ একজন উড়ে এসে জুড়ে বসবেন তা হতে দেয়া হবে না। জোটে সেই সুযোগ নেই। আমরা তাতে একাত্মতা প্রকাশ করব না। শাহাদাত হোসেন সেলিম বলেন, প্রায় ছয় বছর ধরে আমরা সব ধরনের লোভ লালসাকে উপেক্ষা করে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলে আছি। কিন্তু এখানে দেখছি হঠাৎ করে কেউ নিজেকে প্রধানমন্ত্রী, কেউ প্রেসিডেন্ট দাবি করে বসে আছেন। এমন নাটক চললেও বিএনপির পক্ষ থেকে জোরাল কোনো বক্তব্য পাচ্ছি না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন