বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

পুঁজিবাজারে লেনদেন হবে ৩০ মিনিট বেশি

বিএসইসির ২৫ বছর পূর্তি

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ২৫ বছর পূর্তি উপলক্ষে আজ বুধবার একদিনের জন্য দেশের শেয়ারবাজারে ৩০ মিনিট লেনদেন বেশি হবে। প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগের মতোই বুধবার লেনদেন শুরু হবে সকাল সাড়ে ১০ টায়। তবে দুপুর ২টা ৩০ মিনিটে লেনদেন শেষ না হয়ে ৩টা পর্যন্ত লেনদেন চলবে। কাল বৃহস্পতিবার থেকে আবার আগের নিয়ে সকাল সাড়ে ১০ টাকা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত লেনদেন হবে।
বাংলাদেশের পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা প্রতিষ্ঠিত হয় ১৯৯৩ সালে। প্রথমে নিয়ন্ত্রক সংস্থাটির নাম ছিল সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি)। ২০১২ নিয়ন্ত্রক সংস্থাটির এই নাম পরিবর্তন করে করা হয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।
১৯৯৩ সালে প্রতিষ্ঠিত হওয়া এই নিয়ন্ত্রক সংস্থাটির আজ ২৫ বছর পূর্ণ হবে। এ লক্ষ্যে সপ্তাহব্যাপী রজতজয়ন্তী উৎযাপন করার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। আজ সকাল ১০টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেইমে রজতজয়ন্ত্রীর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন