শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

কাল বিএসএমএমইউতে এসএস হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:২৬ এএম

‘বিদেশ নয়, দেশেই সর্বোচ্চ স্বাস্থ্যসেবার নিশ্চয়তা’ নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধীন সুপার স্পেশালাইজড হাসপাতাল (এসএস হাসপাতাল) নির্মাণের কাজ শুরু হচ্ছে।
আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। একই সঙ্গে প্রধানমন্ত্রী সেন্টার অব এক্সিলেন্স প্রকল্পের স্থাপনাসমূহের উদ্বোধনও করবেন। গতকাল মঙ্গলবার অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. কনক কান্তি বড়ুয়া। বিশ্ববিদ্যালয়ের মিল্টন হলে অনুষ্ঠিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ডা. মো. শহীদুল্লাহ শিকদার, মো. রফিকুল আলম; পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন, প্রকল্প পরিচালক ও বিএসএমএমইউ’র সার্জারি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ডা. মো. জুলফিকার রহমান খান প্রমুখ।
সংবাদ সম্মেলনে জানানো হয়- বিশ্ববিদ্যালয়ের উত্তর দিকে ১২ বিঘা জমির ওপর এক হাজার ৪৭ কোটি টাকা ব্যয়ের এই প্রকল্প বাস্তবায়নে সহায়তা করছে দক্ষিণ কোরিয়া। চলতি বছরের ৩১ জুলাই থেকে আগামী ৩০ মাসের মধ্যে এক হাজার শয্যাবিশিষ্ট এই বিশেষায়িত হাসপাতালের নির্মাণ কাজ সম্পন্ন হবে। সর্বাধুনিক এই হাসপাতাল চালু হলে জনগণ এখানে সাশ্রয়ী মূল্যে আন্তর্জাতিক মানের চিকিৎসা সেবা পাবেন। প্রতিদিন বহির্বিভাগে সেবা নিতে পারবে দুই থেকে চার হাজার রোগী। অন্তঃবিভাগে প্রতিবছর প্রায় ২২ হাজার রোগী চিকিৎসা সেবা পাবেন।
হত দরিদ্র মানুষ নতুন এই হাসপাতালে সেবা পাবে কি না এমন প্রশ্নের উত্তরে ভিসি বলেন, বিএসএমএমইউ হাসপাতাল যে নীতিমালায় পরিচারিত হচ্ছে সুপার স্পেশালাইজড হাসপাতালটিও ওই একই নীতিমালায় পরিচালিত হবে। বিএসএমএমইউ’তে ৪৫ শতাংশ বেড ফ্রি। এসব দরিদ্র মানুষের চিকিৎসা সেবা, বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা বিনামূল্যে করা হয়। এমন কি তাদের প্রয়োজনীয় অপারেশনও বিনামূল্যে করা হয়। এসব সুবিধা নতুন হাসপাতালেও থাকবে।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন