শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

প্রায় দুই মাস পর বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রে আবারো উৎপাদন শুরু

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ৬:২৫ পিএম

দেশের একমাত্র কয়লা ভিত্তিক দিনাজপুরের বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রটি ৫২দিন বন্ধ থাকার পর গতকাল বৃহস্পতিবার থেকে আবারো উৎপাদন শুরু করেছে।
চলতি সনের গত ২২ জুলাই কয়লা সংকটের কারনে বন্ধ হয়ে যায় দেশের একমাত্র কয়লা ভিত্তিক এই বড়পুকুরিয়া ৫২৫ মেগওয়ার্ড তাপ বিদ্যুৎ কেন্দ্রটি। এতে বিদ্যুৎ সংকটে পড়ে দিনাজপুরসহ রংপুর বিভাগের আট জেলা।
বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের ম্যানেজার (উৎপাদন) মাহাবুব আলম সাথে মুঠোফোনে কথা হলে,তিনি জানান বৃহস্পতিবার বিকেলে তাপ বিদ্যুৎ কেন্দ্রটির ষ্টিমে আগুন দেয়া হলেও, বিদ্যুৎ উৎপাদন হওয়ার সম্ভাবনা আছে রাত ১০ টা থেকে।
বড়পুকুরিয়া তাপ বিদুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী আব্দুল হাকিম বলেন, কয়লা সরবরাহকারী প্রতিষ্ঠান বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লি:) কর্তৃপক্ষ কয়লা সরবরাহ করতে না পারায়, গত ২২ জুলাই রাত সাড়ে ১১ টায় তাপ বিদ্যুৎ কেন্দ্রটি বন্ধ করতে বাধ্য হয় তারা। গত ৮ সেপ্টেম্বর থেকে বড়পুকুরিয়া কয়লা খনি থেকে কয়লা উৎপাদন শুরু হওয়ায়, কয়েক দিনের কয়লা মজুদ করে তাপ বিদ্যুৎ কেন্দ্রটির ২৭৫ মেগওয়ার্ডের একটি ইউনিটে উৎপাদন শুরু করা হয়েছে, কয়লা সরবরাহ বৃদ্ধি হয়ে পর্যায় ক্রমে ১২৫ মেগওয়ার্ড করে ২৫০ মেগওয়ার্ডের বাকি দুটি ইউনিট চালু করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন