বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভ্যন্তরীণ

ঝুঁকিপূর্ণ সাঁকোই ভরসা

নীলফামারী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:১২ এএম

নীলফামারীর ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের উপর দিয়ে বয়ে যাওয়া চেকাডারা নদীর বাবুর বান নামক স্থানে একটি ব্রীজের অভাবে ঝুঁকি নিয়ে বাঁশের সাকোঁ দিয়ে শিক্ষার্থী ও গ্রামবাসিকে নিয়মিত যাতায়াত করতে হচ্ছে ।
ডোমার উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের বাবুর বান, নিমোজখানা ও শিবগজ্ঞ গ্রামের বাসিন্দাদের উপজেলা সদরের যাতায়াতের একমাত্র সহজ পথ হচ্ছে এই নদী পথটি। কিন্তু এখানে ব্রীজ না থাকায় দীর্ঘদিন ধরে বাঁশের সাকোঁর উপর দিয়ে যাতায়াত করতে হচ্ছে তাদের। ওই গ্রামগুলোর স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীদেরও প্রতিদিন ঝুঁকি নিয়ে পারাপার হতে হয়। সাকোঁটি দিয়ে চলাচল করতে গিয়ে অনেকে পানিতে পড়ে যাওয়ারও ঘটনা ঘটেছে। এছাড়া গেল বছর সাকোঁটি বন্যার পানিতে ডুবে যায়। সেই সময় চরম দুর্ভোগে পড়তে হয় ছাত্র-ছাত্রী সহ এলাকাবাসিকে। দীর্ঘদিন ধরে এলাকাবাসি ওই স্থানে একটি ব্রীজ নির্মানের দাবী করে আসলেও কেউ কোন পদক্ষেপ নেননি।
নিমোজখানা স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী মহাদেব,কাজল চন্দ্র,তুলসি রানী জানায়, ঝুঁকি নিয়ে তাদের নিয়মিত যাতায়াত করতে হয়। বর্ষায় বাঁশের সাঁকো ভেঙ্গে গেলে প্রায় ৫কিলোমিটার ঘুরে কলেজে যেতে হয় বলে তারা জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন