শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

বিড়াল মারায় মালয়েশিয়ায় দু’জনের জেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৫৪ পিএম

মালয়েশিয়ায় একটি বিড়াল মারায় জেলে যেতে হলো দুইজনকে। এমনকি তিন বছরের কারাদণ্ড হয়েও যেতে পারে তাদের। ওয়াশিং মেশিনে ঢুকিয়ে একটি বিড়াল হত্যা করার অপরাধে শুক্রবার দুইজনকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।
পুলিশ জানায়, বিড়ালটি ছিলো গর্ভবতী। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, ওই দুইজন সহ আরো একজন বিড়ালটিকে ওয়াশিং মেশিনে ঢুকিয়ে দেয়। পরে দেখা যায় সেখানেই প্রাণ হারায় সেটি।
কর্তৃপক্ষ সূত্রে স্থানীয় সংবাদমাধ্যম জানাচ্ছে, তাদের বিরুদ্ধে নিষ্ঠুরভাবে প্রাণী হত্যার অভিযোগ আনা হয়েছে। অভিযোগ প্রমাণিত হলে তাদের তিন বছর করে জেল হতে পারে। এছাড়া এ ঘটনার সাথে জড়িত আরও একজনকেও খুঁজছে পুলিশ।
পুলিশই এ ঘটনার সিসিটিভি ফুটেজ সংবাদমাধ্যমকে দেয় অভিযুক্তদের শনাক্ত করতে। সেখানে দেখা যায়, তিনজন লোক বিড়ালটিকে ওয়াশিং মেশিনের ড্রয়ারে ঢুকাচ্ছে। মেশিনে কয়েন ডুকিয়ে সেটি চালু করে দিয়ে তারা দোকান থেকে বের হয়ে যায়। পরবর্তীতে অন্য একজন বিড়ালটিকে মৃত অবস্থায় পায় মেশিনের মধ্যে।
এ ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ায় সমালোচনার ঝড় ওঠে দেশটিতে। প্রাণী সংরক্ষণ ও অধিকার সংগঠনগুলো প্রতিবাদ জানায়। অভিযুক্তদের ধরিয়ে দেয়ার জন্য প্রচারণা চালায়। সূত্র: জিও নিউজ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন