শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

ইউনিলিভারের স্বাস্থ্যসেবা কর্মসূচি অব্যাহত থাকবে

প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : গত শুক্র ও শনিবার ১০ম বারের মত দু’দিনব্যাপী নগরীর চান্দগাঁও সরকারি হামেদিয়া প্রাথমিক বিদ্যালয়ে আয়োজিত ইউনিলিভার কমিউনিটি হেলথ কেয়ার সার্ভিস-২০১৬ ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের প্রভাত কমিউনিটির উদ্যোগে অত্যন্ত সফলতার সাথে সম্পন্ন হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল, চট্টগ্রাম ডায়াবেটিক জেনারেল হাসপাতাল ও লায়ন্স চক্ষু হাসপাতাল ইউনিলিভারের এ কার্যক্রমে সহযোগিতা করে। এ সেবামূলক কার্যক্রমে সাধারণ মানুষের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল লক্ষণীয়। এ সেবা কার্যক্রমে চান্দগাঁও এলাকার ৪ হাজার ১১ জন দুঃস্থ রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়।
এরমধ্যে চোখের অপারেশনযোগ্য ৮০ জন এবং জটিল ডায়াবেটিকে আক্রান্ত ১১০ জন রোগীকে চিহ্নিত করা হয়। এছাড়া ১৩১ জন রোগীর ইসিজি করা হয়। এরমধ্যে ২০ জনের মধ্যে পজেটিভ পাওয়া গেছে। ইউনিলিভার ৮০ জন জটিল চক্ষু রোগীকে লায়ন্স হাসপাতালের সহযোগিতায় বিনামূল্যে অপারেশনের ব্যবস্থা করবে। অন্যান্য জটিল রোগীদের ও মা ও শিশু হাসপাতাল এবং ডায়াবেটিক জেনারেল হাসপাতালের মাধ্যমে চিকিৎসার ব্যবস্থা করা হবে। সবার মাঝে বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয়।
গতকাল বিকেলে স্বাস্থ্যসেবা কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হিউম্যান রিসোর্চ ম্যানেজার ও সাপ্লায়ার্সের ভিপি তানভিরা চৌধুরী। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফখরুল আলমের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডায়বেটিক জেনারেল হাসপাতালের কোষাধ্যক্ষ মোঃ সাহাবউদ্দিন, ড. এএসএম ফরহাদ সাকিল, ওয়েলফেয়ার এন্ড অফিস সার্ভিসেস সুরজিৎ বড়–য়া, ইউনিলিভারের মেডিকেল এন্ডমিন আবদুল মান্নান, ইউনিলিভার এমপ্লয়ীজ ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক দীপংকর প্রমুখ।
প্রধান অতিথি তানভিরা চৌধুরী স্বেচ্ছাসেবী ও স্কুল কর্তৃপক্ষের উদ্দেশে বলেন, আপনারা যারা স্বতঃস্ফূর্তভাবে এ ক্যাম্পের সফলতার জন্য সার্বিক সহযোগিতা করে রোগীদের যে সেবার ব্যবস্থা করেছেন এর ভূয়সী প্রশংসা করছি এবং তাদের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করছি। ভবিষ্যতে আমরা প্রভাত কমিউনিটির উদ্যোগে এ ধরনের স্বাস্থ্যসেবা কার্যক্রম অব্যাহত রাখব।
বক্তারা বলেন, বিগত ১০ বছর ধারাবহিকভাবে ইউনিলিভার বাংলাদেশ লিঃ কর্তৃপক্ষ যে সেবা প্রদান করে যাচ্ছেন তারা বলেন এটি একটি অন্যান্য দৃষ্টান্ত।
প্রসঙ্গত গত ৯ বছর ধরে ইউনিলিভার চট্টগ্রামের কালুরঘাট মোহরা ও চান্দগাঁও এলাকায় স্বাস্থ্য সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে। ১০ বছরে (অর্থাৎ ২০০৬-২০১৬ পর্যন্ত) ৩২ হাজার রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন