বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

পা দিয়ে নারী ভক্তের শরীর স্পর্শ করায় গুরুর জেল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ সেপ্টেম্বর, ২০১৮, ৬:১৪ পিএম

বিট্রেনের একটি আদালত মোহানিয়াল রজনী নামে একজন স্বঘোষিত "গুরু" যিনি পা দিয়ে মহিলাদের স্তন স্পর্শ করতেন তাকে যৌন হয়রানির দায়ে জেলে পাঠানো হয়েছে। এই নারীরা যখন আচার অনুষ্ঠানের জন্য তার কাছে আসতো তখন তারা সেই "গুরু"র শরীর ম্যাসাজ করে দিতেন। আর তখনই মেয়েদের ওপর এভাবে চড়াও হতেন মোহানিয়াল রজনী যিনি নিজেকে 'দেবতা' বলেও দাবি করতেন। ৭৬ বছর বয়সী সেই "গুরু"কে আদালত সাড়ে তিনবছরের কারাদণ্ড দিয়েছে। এর আগে একটি শুনানিতে চার ধরনের যৌন অপরাধের দায়ে দোষি প্রমাণিত হয়েছেন।

হিন্দু সম্প্রদায়ের একটি অংশের একজন বিশিষ্ট ব্যক্তিত্ব মি. রজনী নিজেকে 'দেবতা' বলে দাবি করতেন এবং নারীদের নিজেদেরকে তার কাছে উৎসর্গ করার কথা বলতেন। তবে শুধু পা দিয়েই নয়, তিনি হাত দিয়েও মেয়েদের শরীরের ব্যক্তিগত অংশ স্পর্শ করার মাধ্যমে যৌন নিপীড়ন চালিয়েছেন। এমন কাণ্ডকে দাবি করেছেন মহিলাদের জন্য "আশীর্বাদ" বা "পবিত্রতা অর্জন" হিসেবে।
ব্রিটেনের লেস্টার ক্রাউন কোর্ট-এর বিচারক রবার্ট ব্রাউন এই ধরনের যৌন হয়রানিকে "বিশ্বাসের গুরুতর লঙ্ঘন" বলে অভিহিত করেছেন। তিনি মনে করেন, "এইধরনের হামলার ফলে প্রত্যেকেই যে মনস্তাত্ত্বিক ব্যাপক ক্ষতির স্বীকার হয়েছেন, সেটা আশ্চর্যজনক নয়।”
মি. রজনী চার ধরনের যৌন হামলার অপরাধে দোষী সাব্যস্ত হয়েছেন এর আগে। তার শরীর ম্যাসাজ করার সময় দুইজন নারীর স্তন তিনি অন্তত দশবার নিজের পা দিয়ে স্পর্শ করেন বলে স্বীকার করেছেন। সেইসাথে হাতও ব্যবহার করেছেন। ওই মহিলাদের আত্মীয়দের তিনি বলেন, সে তাদের "গুরু" এবং এর ফলে তারা "পবিত্রতা" লাভ করেছে।
প্রসিকিউটর এস্থার হ্যারিসন বলেন, মি. রজনী জনসম্মুখে কখনো নিজেকে গুরু বলে দাবি করেননি কিংবা নিজের পরিবারের কাছেও না। কিন্তু ধীরে ধীরে পরিস্থিতি বদলে গেল এবং নিজেকে সে তাদের 'গুরু' শুধু নয়, 'দেবতা' বলে ঘোষণা করে, বলেন মিজ হ্যারিসন। সূত্র- জিনিউজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন