বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আগুনে কলকাতা বাগরি মার্কেটের একাংশ ভস্মীভূত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ৪:২১ পিএম

কলকাতার একটি মার্কেটে ভয়াবহ আগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার রাত আড়াইটা নাগাদ আগুন লাগে মধ্য কলকাতার ক্যানিং স্ট্রিটের বাগরি মার্কেটের একটি ছ’তলা বাড়িতে। দ্রুত খবর দেওয়া হয় দমকলে। স্থানীয়রা জানিয়েছেন, শুধু এই বাড়িটিতেই হাজার খানেক দোকান ছিল। আগুন লাগার কারণ সঠিক ভাবে জানতে না পারলেও দমকল এবং পুলিশ প্রাথমিক ভাবে মনে করছে, শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড। তবে আগুনে হতাহতের কোনও খবর নেই। খবর আনন্দবাজার পত্রিকা।
রোববার সকালে দমকল ও পুলিশ সূত্রে বলা হয়, দমকলের ৩০টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। রাত আড়াইটে নাগাদ আগুন লাগলেও রোববার সকাল ৯টা নাগাদও বাড়িটির দোতলার বেশি উঠতে পারেননি দমকম কর্মীরা। আগুনের তীব্রতা এতটাই বেশি যে, গোটা এলাকা কালো ধোঁয়ায় ঢেকে যায়। দমকলকর্মীরা বাড়িটির জানলা ও শাটার ভেঙে ভিতরে ঢোকার চেষ্টা করছেন।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বাড়িটির দেওয়ালে বড় ফাটল দেখা দিয়েছে। বিশেষজ্ঞদের মতে, প্রবল আগুনের জেরেই এই ফাটল। স্বাভাবিক ভাবেই ফাটল দেখা দেওয়ায় বাড়ি ভেঙে যাওয়ায় আশঙ্কা তৈরি হয়েছে। মাঝে মাঝে মার্কেটের ভিতর থেকে বিকট শব্দও শোনা যাচ্ছে। মেয়র তথা দমকলমন্ত্রী শোভন চট্টোপাধ্যায় জানান, আগুন নিয়ন্ত্রণে আনার সব রকম চেষ্টা করছে দমকল। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসে দমকল, পুলিশ এবং বিপর্যয় মোকাবিলা দফতরের কর্মীরা। তবে, এলাকাটি ঘিঞ্জি হওয়ায় মই লাগিয়ে দ্রুত আগুন নেভানোর কাজ করা সম্ভব হয়নি।
অগ্নিকান্ডে ক্ষতির পরিমাণ কয়েক কোটি রুপি হবে বলে ধারণা করা হচ্ছে। কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন