শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

তাজমহলে বানরের অত্যাচার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ৪:২৪ পিএম

মোঘল সম্রাট শাহজানের অমর কীর্তি তাজমহল। বিশ্বের সপ্তমাশ্চর্যের মধ্যে অন্যতম এ নিদর্শন ভারতের উত্তর প্রদেশের আগ্রায় অবস্থিত। তাজমহল দেখতে প্রতিবছর কয়েক কোটি দেশি বিদেশি পর্যটক সেখানে হাজির হন। তবে বানরের অত্যাচারে বর্তমানে বেশ বিরক্ত তাজমহলে আসা পর্যটকরা। খবর ইন্ডিয়া টুডে।
জানা গেছে, তাজমহলে বানরের উপদ্রব সীমাহীন আকার ধারণ করেছে। এ বানররা কখনও জিনিস চুরি করে পালাচ্ছে, কখনও বা দাঁত মুখ খিচিয়ে মারতে আসছে ৷ বানরের অত্যাচারে অতিষ্ঠ সেখানে আসা পর্যটকরা। তবে এ বিষয়ে বরাবরই নিরব সেখানকার প্রশাসন। এই সমস্যা নিয়ে একে অপরকে দুষছেন তারা।
আর প্রশাসনের নিরব ভূমিকায় সাহস বেড়েছে বানরের। যা খুশি তাই করে বেড়ায় তারা৷ আটকানোর কেউ নেই৷ আর বানরের এমন অত্যাচারে তাজমহলে আসা পর্যটকদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।
আর আগ্রা ট্যুরিষ্ট ওয়েলফেয়ার চেম্বারের সভাপতি প্রহ্লাদ আগরওয়াল ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন, বানরেরা তাজের অন্দরে পর্যন্ত ঢুকে পড়ে ৷ কিন্তু ওদের আটকাতে কোনও ব্যবস্থাই নেওয়া হয় না ৷ তাই এত ভয়হীনভাবে নিশ্চিতে ঘোরাফেরা করতে পারে তারা ৷ আর পর্যটকরা ওদের হামলার শিকার হচ্ছে ৷
ট্যুরিজম গিল্ডের চেয়ারম্যান অরুণ দং আশঙ্কা প্রকাশ করে জানান, বানরের আক্রমণের খবর ইন্টারন্যাশনাল মিডিয়ার কাছে পৌঁছলে বিদেশি পর্যটকদের সংখ্যা কমে যাবে৷

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন