ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ডিজিটাল আইন কার্যকরে চরম মূল্য দিতে হবে

আগামীকাল সারাদেশে বিক্ষোভ কর্মসূচি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনের কালো ধারা বাতিলের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান কর্মসূচীতে সাংবাদিক নেতৃবৃন্দ বলেছেন, ক্ষমতা পাকাপোক্ত করতেই সরকার সংবিধান, গণতন্ত্র ও গণমাধ্যম বিরোধী নতুন কালা কানুন করছে। সাংবাদিক সমাজ ডিজিটাল নিরাপত্তা আইনের কালো ধারা ঘৃণা ভরে প্রত্যাখান করছে। এ আইন আমরা মানবো না। ডিজিটাল নিরাপত্তা আইন কার্যকর করলে সরকারকে চরম মূল্য দিতে হবে। নেতৃবৃন্দ জাতীয় সংসদে এ কালাকানুন পাসের দিন ১৯ সেপ্টেম্বরকে ‘গণমাধ্যমের ঘৃণা দিবস’ হিসেবে পালন করার ঘোষণা দেন।
গতকাল শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে আয়োজিত অবস্থান কর্মসূচীতে সভাপতিত্ব করেন বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী। ডিইউজের সহ-সভাপতি শাহীন হাসনাতের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- বিএফইউজে মহাসচিব এম. আবদুল্লাহ, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাবেক সভাপতি কবি আবদুল হাই শিকদার, সাধারণ সম্পাদক মোহাম্মদ শহিদুল ইসলাম, নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, বিএফইউজে সিনিয়র সহ-সভাপতি নূরুল আমিন রোকন, সহ-সভাপতি মোদাব্বের হোসেন, বিএফইউজের প্রচার সম্পাদক আসাদুজ্জামান আসাদ, ডিআরইউ’র সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ ইলিয়াস হোসেন ও মোরসালিন নোমানী, ক্র্যাবের সভাপতি আবু সালেহ আকন, ডিইউজে’র সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম চৌধুরী প্রমুখ।
এদিকে বিএফইউজে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সারাদেশে সাংবাদিক ইউনিয়নগুলো বিক্ষোভ কর্মসূচি পালন করেছে। চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, যশোর, বগুড়া, কক্সবাজার, কুমিল্লা, দিনাজপুর, ময়মনসিংহ ও গাজীপুরে সাংবাদিক ইউনিয়ন সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে।
রুহুল আমিন গাজী বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের নামে এ ধরণের কালো ধারা কোনো সভ্য সমাজে কার্যকর হতে পারে না। এ আইন গণমাধ্যম ও সংবিধান বিরোধী। ক্ষমতা চিরস্থায়ী করতেই এই সরকার এ আইন বাস্তবায়ন করার চেষ্টা করছে। কিন্তু সাংবাদিক সমাজ তা কখনোই বাস্তবায়ন হতে দিবে না। ১৯ সেপ্টেম্বরকে সাংবাদিক সমাজ ‘গণমাধ্যমের ঘৃণা দিবস’ হিসেবে পালন করবে। আসুন আমরা এই কালো আইনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি। এ আইন বাতিলের জন্য আগামী ২৪ সেপ্টেম্বর সারাদেশে বিক্ষোভ সমাবেশ পালন করা হবে। যতদিন এ আইন বাতিল না করা হবে ততদিন আমাদের এ আন্দোলন চলবে এবং চলবে। এসময় তিনি এ আইনে স্বাক্ষর না করতে প্রেসিডেন্টের কাছে আহ্বান জানান।
আলমগীর মহিউদ্দিন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের কালো ধারা বাতিলের জন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে। ঐক্যবদ্ধভাবেই এ আইন প্রতিহত করতে হবে। এই আইন প্রতিহত করতে না পারলে কেউ রক্ষা পাবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন