সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ইসলামী শাসন না থাকায় রাজনীতিতে হিংসা-বিদ্বেষ সন্ত্রাস ও দুর্নীতি চলছে

-মুফতি সৈয়দ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেছেন, একমাত্র ইসলামী হুকুমতই পারে ভারসাম্য ও স্বেচ্ছাচারমুক্ত দেশ গঠন করতে। ইসলামী অনুশাসন না থাকার কারণেই দেশে ভয়াবহ অরাজকতা ও বৈষম্য সৃষ্টি হয়েছে। তিনি বলেন, নির্বাচনে কোনো দল এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পেলে দেশে স্বেচ্ছাচারী সরকার প্রতিষ্ঠা হয়, এটাই এদেশের রাজনীতির ইতিহাস।
তিনি বলেন, দলীয় ও ক্ষমতাকেন্দ্রিক রাজনীতি দলাদলি, মারামারি, হিংসা-বিদ্বেষ সৃষ্টি করে। ইসলামী রাজনীতি হিংসাবিদ্বেষ দূর করে ইনসাফপূর্ণ সমাজ গঠন করে। দলাদলি ও বৈষম্যমূলক রাজনীতির কবল থেকে মুক্তির একমাত্র উপায় ভারসাম্যের রাজনীতি তথা ইসলামী রাজনীতির চর্চা। তিনি বলেন, শান্তি ও মুক্তি পেতে সকলকে নোংরা রাজনীতি পরিহার করে ইসলামী শাসনে আসতেই হবে।
ফয়জুল করীম বলেন, বাংলাদেশে বিদেশি সম্রাজ্যবাদী ও আধিপত্যবাদী অপশক্তিসমূহ স্থায়ী ঘাটি তৈরীর সুযোগ পাচ্ছে বর্তমান ও বিগত সরকারগুলোর নতজানু নীতির কারণে। এতে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব হুমকির মুখে পড়েছে। এ পরিস্থিতি থেকে মুক্তি পেতে একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান অনিবার্য। এজন্য আমাদেরকেই কার্যকর উদ্যোগ নিতে হবে। সরকারও এ দায়িত্ব এড়াতে পারবে না। গতকাল বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশের বরিশাল মহানগরীর উদ্যোগে নগর কার্যালয়ে চত্বরে থানা দায়িত্বশীল সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন। মহানগর ভারপ্রাপ্ত সেক্রেটারী মাওলানা আবুল খায়েরের পরিচালনায় অনুষ্ঠিত দায়িত্বশীল সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ-সভাপতি মাওলানা লুৎফুর রহমান, মাওলানা আনোয়ার হোসেন জেহাদী প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন