শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

একাত্মতা ঘোষণা করায় নার্সেস ঐক্য পরিষদের আহ্বায়ককে বদলি

আন্দোলনের ২১তম দিনে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি বেকার নার্সদের

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি) প্রকাশিত নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিলের দাবিতে লাগাতার অবস্থান কর্মসূচির ২১তম দিনে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছেন আন্দোলনরত বেকার নার্সরা। এর আগে বারবার পুলিশি বাধার শিকার হলেও এবারে কোনো বাধার সম্মুখীন হননি নার্সরা। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে পূর্বের ন্যায় ব্যাচ, মেধা ও জ্যেষ্ঠতার ভিত্তিতে নার্স নিয়োগের এক দফা দাবি আদায়ের লক্ষ্য শান্তিপূর্ণ পদযাত্রার মধ্য দিয়ে এ স্মারকলিপি দেন নার্সরা। এদিকে বেকার নার্সদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করায় নার্সেস ঐক্য পরিষদের আহ্বায়ক ইসমত আরা পারভীনকে কলেজ অব নার্সিং মহাখালী থেকে কক্সবাজারের টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি করা হয়েছে। গতকাল স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক স্টান্ড রিলিজে তাকে বদলি করা হয়। সিদ্ধান্ত প্রত্যাহারে নার্সরা ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন। অন্যথায় কঠোর কর্মসূচির হুশিয়ারি উচ্চারণ করেছেন।
বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের ব্যানারে আয়োজিত পদযাত্রাটি প্রেসক্লাবের সামনে থেকে শুরু হয়ে দোয়েল চত্বর, কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে শাহবাগে গিয়ে মিলিত হয়। সেখানে সংক্ষিপ্ত অবস্থান কর্মসূচি শেষে চার সদস্যের একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি দিতে যায়। দুপুর ২টায় বাংলাদেশ নার্সেস ঐক্য পরিষদের আহ্বায়ক ইসমত আরা পারভীন, মহাসচিব জসিম উদ্দিন বাদশার নেতৃত্বে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি দেন নার্সরা।
এরপর দুপুর আড়াইটায় স্বাধীনতা নার্সেস পরিষদের সভাপতি হোসনে আরা বেগম ও বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশনের সভাপতি রিনা আক্তারের নেতৃত্বে স্বাস্থ্যমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হয়। বাংলাদেশ ডিপ্লোমা বেকার নার্সেস অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ বেসিকগ্রাজুয়েট নার্সেস সোসাইটির নেতারা এ সময় উপস্থিত ছিলেন। রিনা আক্তার জানান, গত তিন সপ্তাহ যাবত তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন এবং দাবি পূরণ না হওয়া পর্যন্ত ন্যায্য দাবি আদায়ে আন্দোলন অব্যাহত রাখবেন।
এর আগে গত শনিবার রাতে পিএসসি প্রকাশিত নার্স নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল করে আগের মতো নার্স নিয়োগের দাবিতে মশাল মিছিল করে বেকার নার্সরা। প্রেসক্লাব থেকে মশাল মিছিল নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনার হয়ে টিএসসি পর্যন্ত গিয়ে মশাল মিছিলটি আবার প্রেসক্লাবে ফেরত আসে। এ সময় মিছিল থেকে দ্রুত দাবি পূরণে ব্যবস্থা গ্রহণের জন্য স্লোগান দেয়া হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন