শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলার আহ্বান সিপিবির

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মহাজোট ও জোটের বাইরে বাম গণতান্ত্রিক বিকল্প গড়ে তোলার আহ্বান জানিয়েছে সিপিবি। গতকাল বিকেলে নগরীর সাহেব বাজার বড় মসজিদ চত্তরে এক সমাবেশে বক্তারা এ আহবান জানান। 

বক্তারা বলেন, অবাধ নিরপেক্ষ ও অংশ গ্রহনমূলক নির্বাচন, নির্বাচনের আগে সংসদ ভেঙ্গে দিয়ে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, জনগণের আস্থাহীন বর্তমান নির্বাচন কমিশন পূর্ন:গঠন, স্বৈরতান্ত্রিক প্রবণতা গণতন্ত্রহীনতা, ভীতি ও আতঙ্ক সৃষ্টির পাঁয়তারা, গুম ও খুন বন্ধ, অবাধে কথা বলার অধিকার নিশ্চিত করতে হবে। দুর্নীতি লুটপাট, দখলদারিত্ব দলীয়করণ, উন্নয়নের নামে লুটপাট, সুন্দরবন ও পরিবেশ ধ্বংস করার বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানান।
বক্তারা বলেন, ভাত ও ভোটের অধিকার প্রতিষ্ঠার অঙ্গীকার করে ক্ষমতায় আসা আওয়ামী লীগ সরকারের আমলে মানুষের অধিকার খর্ব হয়েছে ন্যাক্কারজনক ভাবে। উন্নয়নের নামে শাসক দলের সীমাহীন লুটপাট, দুর্নীতিতে নিমজ্জিত দেশ। মানুষের গণতান্ত্রিক অধিকার সমূহ রুদ্ধ। গুম, খুন, জেল, জুলুম, দমন পীড়নের কর্তৃত্ববাদী স্বৈরতান্ত্রিক শাসনে পিষ্ট দেশ। সড়কে মৃত্যুর মিছিল চলছে। বেকারত্বের যন্ত্রনায় নিষ্পেষিত হচ্ছে কোটি কোটি যুবক। দলীয়করনের কাছে পরাজিত হচ্ছে মেধা। এক অসহনীয় পরিস্থিতি অতিক্রম করছে দেশের মানুষ। এ অসহনীয় পরিস্থিতি থেকে দেশ ও দেশের মানুষকে মুক্ত করতে ভাত ও ভোটের অধিকারসহ গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য লড়াই গড়ে তুলতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন