বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

নির্ধারিত সময়েও মেলেনি প্রতিবেদন

ডিএপি সার কারখানায় দুর্নীতি

আনোয়ারা (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

চট্টগ্রামের আনোয়ারায় ডাই এ্যামোনিয়া ফসফেট (ডিএপি) সার কারখানায় আনসার সদস্যদের নামে ভাতা তুলে আত্মসাৎ এবং নানা অনিয়ম-দুর্নীতির তদন্তে গঠিত কমিটি এখনও তদন্ত শেষ করেনি। ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেয়ার কথা থাকলেও গতকাল (মঙ্গলবার) পর্যন্ত তদন্ত শেষ হয়নি বলে জানিয়েছেন কমিটির সদস্যরা।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ কর্পোরেশনের (বিসিআইসি) উপ-কর্মচারী প্রধান মান-১ (এলএসএ) মো. ফখরুল আলমকে প্রধান করে দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্য হলেন বিসিআইসির সহকারী প্রধান অর্থ কর্মকর্তা মো. মুজিবুর রহমান। কমিটি গত ৮ সেপ্টেম্বর ডিএপি সার কারখানার কনফারেন্স হলে সংশ্লিষ্টদের বক্তব্য রেকর্ড করেন এবং বেশকিছু কাগজপত্র জব্দ করেন। ওইদিন কমিটির সদস্যরা ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দেবেন বলে জানালেও এখনো পর্যন্ত প্রতিবেদন দেয়া হয়নি।

কমিটির প্রধান মো. ফখরুল আলম বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে ডিএপি সার কারখানায় কর্মরত ৫৯ জন আনসার সদস্যের বেতন-ভাতা চেকের মাধ্যমে জেলা অ্যাডজুটেন্টকে প্রদান করা হয়। আর সেখান থেকে মোবাইল ব্যাংকিংয়ে এসব আনসার কর্মীদের ভাতা দেওয়া হয়। এ কারণে আনসার-ভিডিপির জেলা অ্যাডজুটেন্টের কাছে গত দুই মাসের হিসাব চেয়ে চিঠি পাঠানো হয়েছে। এসব কাগজপত্র পেলেই শিগগির প্রতিবেদন জমা দেওয়া হবে। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা মিলেছে কি না এমন প্রশ্নে তিনি মুখ খুলতে রাজি হননি।

প্রসঙ্গত, গত ২৬ মে দৈনিক ইনকিলাবে ‘আনসার সদস্যদের নামে ভাতা তুলে আত্মসাৎ, আনোয়ারায় ডিএপি সার কারখানায় অনিয়ম-দুর্নীতি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে বিসিআইসি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন