বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

চেয়ারম্যানবিহীন রাজউক

প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : পাঁচ দিন যাবৎ রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) চেয়ারম্যানের পদটি শূন্য রয়েছে। গত ১৯ এপ্রিল রাজউক চেয়ারম্যান জিএম জয়নাল আবেদীনের চুক্তিভিত্তিক নিয়োগের শেষ দিন ছিল। চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত চেয়ারম্যান টানা দুই বছর দায়িত্বপালন শেষে গত মঙ্গলবার রাজউকের সদস্য, পরিচালক ও উপ-পরিচালকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বিদায়ী বৈঠক করেন। আর চুক্তির মেয়াদ শেষ হওয়ার বিষয়টিও তিনি ফ্যাক্সযোগে কর্তৃপক্ষকে জানিয়ে দেন।
এদিকে রাজউকের চেয়ারম্যান না থাকায় ফাইলের স্তূপ জমেছে। চেয়ারম্যানের দফতরে শত শত ফাইল নিষ্পত্তির অপেক্ষায় পড়ে আছে। চেয়ারম্যান দফতরে ঢুকলেই চোখে পড়ে ফাইলের স্তূপ। চেয়ারম্যানের আসনের চারপাশে ফাইলের ছড়াছড়ি। এছাড়া চেয়ারম্যানের স্টাফদের রুমেও ফাইলের স্তূপ। এর মধ্যে অনেক গুরুত্বপূর্ণ ফাইলও নিষ্পত্তির জন্য পড়ে আছে। এষ্টেট বিভাগ ও বিভিন্ন প্রকল্পের কয়েকশ’ ফাইল নিষ্পত্তির অপেক্ষায় চেয়ারম্যানের দফতরে পদে আছে বলে জানা গেছে। এর পাশাপাশি আর্থিক সংক্রান্ত বিভিন্ন ফাইলও রয়েছে।
জানা গেছে, গতকাল রোববার অন্তর্বর্তীকালীন কাজ চালাতে রাজউকের সদস্য (উন্নয়ন) আব্দুর রহমানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নিয়োগ দিয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। একটি সূত্র জানায়, দু-এক দিনের মধ্যেই রাজউকে নতুন চেয়ারম্যান নিয়োগ দেওয়া হবে। এ পদে নিয়োগ পেতে বিদায়ী চেয়ারম্যানসহ কয়েকজন তদবির করে যাচ্ছেন বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন