শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

সিরিয়ায় হামলা অব্যাহত রাখবে ইসরায়েল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৪৩ পিএম

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু বলেছেন, সিরিয়ার ওপর তার সেনারা সামরিক হামলা অব্যাহত রাখবে। গত সপ্তাহে একটি রুশ গোয়েন্দা বিমান ধ্বংসের বিষয়ে মস্কো ইসরায়েলকে দায়ী করে সিরিয়াতে এস-৩০০ ক্ষেপনাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা বসানোর ঘোষণা দেয়ার দু'দিন পরই নেতানিয়াহু কথা বললেন।
জাতিসংঘের সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে যোগ দেয়ার জন্য নিউ ইয়র্কের উদ্দেশ্যে রওনা করার আগ মুহূর্তে ইসরায়েলি প্রধানমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন। এ সময় তিনি দাবি করেন, সিরিয়ায় ইসলামি প্রজাতন্ত্র ইরানের বেড়ে চলা সামরিক উপস্থিতি ঠেকাতে তিনি এ ব্যবস্থা নেবেন। এ বিষয়ে তিনি রাশিয়ার সঙ্গে সমন্বয় অব্যাহত রাখবেন বলেও উল্লেখ করেন।
সিরিয়া সরকারের আনুষ্ঠানিক অনুরোধে ইরান যখন আরব দেশটিকে সন্ত্রাসবাদ মোকাবেলায় সামরিক পরামর্শমূলক সহযোগিতা দিচ্ছে তখন নেতানিয়াহু ইরানি উপস্থিতি প্রতিহত করার কথা বলছেন। পাশাপাশি রাশিয়াও সিরিয়াকে সামরিক সহায়তা দিচ্ছে এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে বিমান হামলা চালাচ্ছে।
ইরান ও রাশিয়ার সহযোগিতায় সিরিয়া এখন সন্ত্রাসবাদের কবল থেকে মুক্ত হতে চলেছে। অন্যদিকে, ইসরায়েল মাঝেমধ্যেই সিরিয়ার সামরিক অবস্থানে হামলা চালিয়ে সন্ত্রাসবাদবিরোধী হামলা ব্যাহত করছে। সুত্রঃ আল-জাজিরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন