মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

মুকেশ আম্বানির দৈনিক রোজগার ছাড়ালো তিনশ’ কোটি রুপি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৮, ৯:১৫ পিএম

গত এক বছরে ভারতের সবচেয়ে ধনী ব্যক্তি মুকেশ আম্বানির দৈনিক রোজকার ৩০০ কোটি টাকা ছাড়িয়েছে। বার্কলেস হুরুন ইন্ডিয়া প্রকাশিত একটি রিপোর্টে দেয়া হয়েছে এই তথ্য। রিপোর্ট অনুযায়ী, ২০১৮ সালে মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ-এর মোট সম্পত্তির পরিমাণ বেড়ে দাঁড়িয়েছে ত কোটি ৭১ লাখ রুপি। ভারতীয়দের মধ্যে তিনিই এখন সর্বোচ্চ ধনী।
এ নিয়ে টানা সাত বছর দেশের এক নম্বর ধনী ব্যক্তি হিসেবে নিজেকে ধরে রাখলেন মুকেশ। গত এক বছরে তাঁর কোম্পানি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ারের মূল্য বেড়েছে প্রায় ৪৫ শতাংশ। তাই এই বছরও তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করার জায়গাতেও পৌঁছতে পারেনি কেউ। তাঁর মোট সম্পত্তির পরিমাণ পরবর্তী তিন ধনী ভারতীয়ের (হিন্দুজা গোষ্ঠী, মিত্তাল গোষ্ঠী, আজিজ প্রেমজি) মোট সম্পত্তির থেকেও বেশি।
১০০০ কোটি টাকার বেশি সম্পত্তি যেই ভারতীয়দের, তাঁদের নিয়েই তৈরি হয়েছে এই তালিকা। ২০১৭ সালে এই সংখ্যা ছিল ৬১৭। ২০১৮ তে এই সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮৩১। গত বছর দ্বিতীয় স্থানে থাকলেও এই বছর পঞ্চম স্থানে নেমে গিয়েছেন সান ফার্মাসিউটিক্যাল্স এর দিলীপ সাঙ্ঘভি। আমেরিকায় এই কোম্পানির ওষুধ নিয়ে চলা জটের প্রভাব পড়েছে কোম্পানির ফলাফলে, যে কারণেই তাঁর পতন বলে জানাচ্ছে রিপোর্টটি। টাকার মূল্য কমে যাওয়া, বিশ্ব জুড়ে অশোধিত তেলের দাম বাড়া সত্ত্বেও যে ভাবে ধনী ভারতীয়দের সংখ্যা বাড়ছে, তা বেশ অবাক হওয়ার মতো বলেই জানিয়েছে রিপোর্টটি। সূত্রঃ জিনিউজ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন