ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

জাতীয় সংবাদ

ডিজিটাল আইন বাতিলে সেমিনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ১২:০১ এএম

গণমাধ্যমের টুঁটি চেপে ধরতে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেছেন, ডিজিটাল নিরাপত্তা আইনটি গণমাধ্যমের টুঁটি চেপে ধরবে। এর পাশাপাশি দুর্নীতি ফাঁস করার জন্য দুর্নীতি করার চেয়ে বেশি শাস্তি পেতে হবে। গতকাল হাতিরপুলস্থ গণসংহতি আন্দোলনের দলীয় কার্যালয়ে একটি সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন গণসংহতি আন্দোলনের ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ তাসলিমা আখ্তার, বাচ্চু ভূঁইয়া প্রমূখ।
জোনায়েদ সাকি বলেন, স্বাধীন সাংবাদিকতার সকল সুযোগ এই আইন রুদ্ধ করতে চায় সরকার। গণমাধ্যমের প্রধান দায়িত্ব সরকারি প্রতিষ্ঠানে কোনো দুর্নীতি, অনিয়ম ও গণবিরোধী কিছু ঘটলে জনগণের সামনে তা উন্মোচন করা। সেটা বন্ধ করতেই এই আইন করেছে। লিখিত বক্তব্যে বলা হয়, এই আইনের পূর্বসূরী ৫৭ ধারায় এখনো গ্রেফতার আছেন শহীদুল আলম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মাইদুল ইসলাম, ৫৪ দিন ধরে আটক আছেন ছাত্র ফেডারেশন নেতা মারুফ হোসেন।
সংবাদ সম্মেলনে জানান হয়, আগামী ৩ অক্টোবর বুধবার এই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে গণসংহতি আন্দোলনের পক্ষ থেকে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। এছাড়া ৬ অক্টোবর শনিবার এই বিষয়ে একটি গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন