বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ক্যানসার সচেতনতার জন্য ‘টপলেস’ সেরেনা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০১৮, ৬:৩৭ পিএম

এবার ইন্টারনেটে ঝড় তুললেন সেরেনা উইলিয়ামস। না, র‌্যাকেট হাতে টেনিস কোর্টে নয়। ব্রেস্ট ক্যানসার নিয়ে সচেতনতা বাড়াতে এক মিউজিক অ্যালবামে অংশ নিলেন তিনি। যেখানে নিজের টপলেস ছবি পোস্ট করেছেন। যে ছবি ইনস্টাগ্রামে ভাইরাল হয়ে গেছে।
পুরো ব্যাপারটা করার ক্ষেত্রে উদ্যোগ নিয়েছিল অস্ট্রেলিয়ার ব্রেস্ট ক্যানসার নেটওয়ার্ক। তাদের কাজকে সমর্থন করতেই সেরেনার অংশগ্রহণ। মিউজিক অ্যালবামে দেখানো হয়েছে, সেরেনা তাঁর দুই হাত দিয়ে বুক ঢেকে রেখেছেন। এবং অস্ট্রেলিয়ার ব্র‌্যান্ড দ্য ডিভিনাইলসের জনপ্রিয় একটি গান ‘আই টাচ মাইসেলফ’ গাইছেন।
সেরেনার পোস্ট ভাইরাল হয়ে যায় নিমেষে। যেখানে তিনি লিখেছেন, “এই মাসের ব্রেস্ট ক্যানসার অ্যাওয়ারনেসের জন্য আমি নিজের থেকে কিছু রেকর্ড করেছি। এবং সেটা বিশ্বের সমস্ত মহিলাকে সচেতন করতেই। এই ব্যাপারটা নিয়ে তাদের সাবধানে থাকতে হবে।”
প্রশ্ন হল, ব্রেস্ট ক্যানসার নিয়ে সচেতনতা বাড়াতে হঠাৎ এমন টপলেস ছবি কেন? জবাবও সেরেনা পোস্টে দিয়েছেন। তাঁকে প্রশ্ন করা হয়েছিল, কোনও সমস্যা হয়েছে কি না। সেরেনা জানিয়েছেন, “অবশ্যই কাজটা করতে গিয়ে সমস্যা হয়েছিল। এটা আমার কমফোর্ট জোনের বাইরে। কিন্তু আমি এটা করতে চেয়েছিলাম বিশ্বের সমস্ত মহিলাদের জন্য। সে ফর্সা, কালো বা অন্য যে রংয়েরই হোক না কেন, এই সমস্যার সম্মুখীন যেন তাদের হতে না হয়। আগে থেকে সচেতনতা বৃদ্ধির কারণ একটাই। অসংখ্য মানুষের প্রাণ যাতে বাঁচে।”
এই গানটি ডিভিনাইলসের ভোকালিস্ট ক্রিসি অ্যামফ্লেট গেয়েছিলেন। এবং পাঁচ বছর আগে ব্রেস্ট ক্যানসারের কারণেই প্রয়াত হয়েছেন তিনি। সেরেনা জানিয়েছেন, “ক্রিসিকে শ্রদ্ধা জানাতে এই গানের ভিডিওতে অংশ নিয়েছি। মেয়েদের ক্রিসি গান দিয়ে বুঝিয়েছিলেন, ফিটনেস সবকিছুর আগে।”
ভিডিও প্রকাশ্যে আসার পর হিট। সোশ্যাল মিডিয়ায় সেরেনার সাহসের প্রশংসা করেন ভক্তরা। একজন লিখেছেন, “দুর্দান্ত সেরেনা। গোটা বিশ্বের মহিলাদের জন্য খুব গুরুত্বপূর্ণ বার্তা।” আরেকজন লিখেছেন, “সেরেনা তোমায় ধন্যবাদ। আমি নিজেও ব্রেস্ট ক্যানসারকে হারিয়েছি।”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন