ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

খেলাধুলা

মেসিকে ম্যারাডোনার পরামর্শ

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দল থেকে লিওনেল মেসির আন্তর্ধান নিয়ে কম আলোচনা হয়নি। এবার তাতে যোগ দিলেন ডিয়েগো ম্যারাডেনা। আর্জেন্টাইন কিংবদন্তির মতে, মেসির আর জাতীয় দলে না ফেরার দরকার নেই।

সাবেক আর্জেন্টিনা অধিনায়ক ও কোচ কথাটা বলেছেন অবশ্য দেশটির ফুটবল ফেডারেশনের প্রতি ত্যাক্ত-বিরক্ত হয়ে। কালরিনের এক সাংবাদিক ম্যারাডোনার কাছে প্রশ্ন করেন, ‘মেসির উদ্দেশে আপনি কি বলবেন?’ উত্তরে তিনি বলেন, ‘তার আর কিছু করার নেই।’ ফিরতি প্রশ্নে বলা হয়, ‘তাকে জাতীয় দল থেকে অবসর নিতে বলছেন?’ উত্তরে ছিয়াশি বিশ্বকাপের নায়ক বলেন, ‘হ্যাঁ, কারণ যদি অনূর্ধ্ব ১৫ দল হারলে সেটা মেসির দোষ, যদি আর্জেন্টিনার ঘরোয়া ফুটবলের সূচিতে রেসিংয়ের প্রতিপক্ষ হয় বোকো জুনিয়র্স সেটাও মেসির দোষ। আমি তাকে বলব, আর খেলার দরকার নেই। দেখা যাক তারা (এএফএ) কি করে।’ রাশিয়া বিশ্বকাপে মেসির পারফর্মান্স নিয়ে ম্যারাডোনা বলেন, ‘তাকে কোন বিষয়েই দোষ দেয়া যাবে না। যদি দলের অন্যরা পজিসন হারিয়ে ফেলে এটা নিশ্চয় তার দোষ না।’

রাশিয়া বিশ্বকাপের পর গত সেপ্টেম্বরে যুক্তরাষ্ট্রে গুয়াতেমালা ও কলম্বিয়ার বিপক্ষে আর্জেন্টিনার প্রীতি ম্যাচে ছিলেন না মেসি। আগামী সপ্তায় সউদী আরবে চিরপ্রতিদ্ব›দ্বী ব্রাজিল ও ইরাকের বিপক্ষেও দেখা যাবে না ফুটবল জাদুকরকে। এমন পরিস্থিতিতে এমন মন্তব্য করেন তার একনিষ্ঠ ভক্ত ও এক সময়ের কোচ ম্যারাডোনা। উল্লেখ্য, ২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে পরাজয়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি। কিন্তু ভক্তদের চাওয়া মেনে দুই মাস পরেই ফিরে আসেন অবসর ভেঙে।

মেক্সিকোর দ্বিতীয় সারির দল দোরাদোসের কোচ ম্যারাডেনার কাছে জানতে চাওয়া হয় বর্তমান কোচ লিওনেল স্কোলানির বিষয়েও। এর উত্তরে তিনি বলেন, ‘স্কোলানি অসাধারন ছেলে। কিন্তু তাকে কিভাবে আমরা আর্জেন্টিনার এই পদে বসাতে পারি! আমরা সবাই পগল হয়ে গেছি। এরা আসলে কিছুই দেখে না।’ আর্জেন্টিনার কোচের আসনে ১৯৭৮ বিশ্বকাপজয়ী কোচ সিজার লুইস মোনেত্তিকে দেখতে চান বলে মত দেন ম্যারাডোনা। মোনেত্তি যদি ফেডারেশনের প্রেসিডেন্ট হয় তাহলে তার সঙ্গে কাজ করতে কোন আপত্তি নেই বলেও জানান সর্বকালের অন্যতম সেরা এই ফুটবলার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন