ঢাকা, সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১ আশ্বিন ১৪২৬, ১৬ মুহাররম ১৪৪১ হিজরী।

খেলাধুলা

গ্রুপ সেরা হতে চায় মেয়েরা

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০১৮, ১২:০২ এএম

সাফ অনূর্ধ্ব-১৮ মহিলা ফুটবল চ্যাম্পিয়নশিপে ‘বি’ গ্রুপ সেরা হতে চায় বাংলাদেশের মেয়েরা। আর এটা করে দেখাতে হলে আজ গ্রুপের দ্বিতীয় ও শেষ ম্যাচে নেপালের বিপক্ষে অন্তত ড্র করতে হবে লাল-সবুজদের। কিন্তু ড্র নয়, বাংলাদেশ চায় জয়। ভুটানের থিম্পুস্থ চাংলিমিথাং স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হবে নেপাল-বাংলাদেশ ম্যাচটি।

টুর্নামেন্টে দুর্দান্ত সূচনা করেছে বাংলাদেশ ও নেপাল। ২৮ সেপ্টেম্বর উদ্বোধনী দিন নেপাল ১২-০ গোলে হারায় পাকিস্তানকে। আর গত রোববার গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে এই পাকিস্তানকেই ১৭-০ গোলে বিধ্বস্ত করে বাংলাদেশ। ফলে তিন দলের গ্রুপে একটি করে ম্যাচ জিতে ইতোমধ্যে শেষ চার নিশ্চিত করেছে বাংলাদেশ ও নেপাল। তাই আজ এ দু’দলের লড়াই কেবলই নিয়মরক্ষার। তবে সামান্য সমীকরণও এতে রয়েছে এতে। নেপাল জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন হবে। আর বাংলাদেশ অন্তত ড্র করলেই গোল ব্যবধানে এগিয়ে থেকে ‘বি’ সেরা হয়ে পা রাখবে সেমিফাইনালে। তবে বাংলাদেশের লক্ষ্য জয়ই। আর এ ব্যাপারে দারুণ আত্মবিশ্বাসী বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন।

গেল আগস্টে এই ভুটানের মাঠেই সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে নেপালকে হারিয়েছে বাংলাদেশ। ওই দলের অনেক খেলোয়াড়ই রয়েছে লাল-সবুজের অনূর্ধ্ব-১৮ দলে। ছোটন তাই আশাবাদী ম্যাচটি জয়ের ব্যাপারে।

নেপাল ম্যাচকে সামনে রেখে গতকাল অনুশীলন করেছে বাংলাদেশের মেয়েরা। সকালের সেশন কিছুটা দেরিতে শুরু করলেও বিকেলে মাঠের অনুশীলনে ঘাম ঝরিয়েছেন মৌসুমি, কৃষ্ণা রানীরা। একদিনের ব্যবধানে দু’ম্যাচ খেলতে হচ্ছে বাংলাদেশের মেয়েদের। তাই রিকোভারির বিষয়টিও মাথায় ছিল কোচ ছোটনের। যে কারণে কাল সকালের সেশনে শিষ্যদের হালকা অনুশীলন করান তিনি। বিকেলে অবশ্য মাঠের অনুশীলনে সিরিয়াস ছিলেন বাংলাদেশের খেলোয়াড়রা। পাকিস্তানের বিপক্ষে বড় জয়ের পর বেশ ফুরফুরে মেজাজেই রয়েছে তারা। দলে কোন ইনজুরি ও কার্ড সমস্যা নেই। তাই অনেকটা নির্ভার বাংলাদেশ অনুর্ধ্ব-১৮ নারী দল। ম্যাচের আগে গতকাল কোচ ছোটন বলেন,‘আমরা জয়ের ধারায় থাকতে চাই। প্রথম ম্যাচে পাকিস্তানকে বড় ব্যবধানে হারিয়ে মেয়েরা বেশ ফুরফুরে মেজাজেই আছে। তারা দ্বিতীয় ম্যাচেও বড় জয় চায়। আমাদের লক্ষ্য টুর্নামেন্টের ফাইনালে খেলা। আশাকরি মেয়েরা নিজেদের সেরাটা দিয়ে লক্ষ্যপুরণে এগিয়ে যাবে।’

সাফ অনুর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপের এটি প্রথম আসর। সার্কভুক্ত সাত দেশকে নিয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে নাম প্রত্যাহার করে নেয় শ্রীলঙ্কা। তাই ছয় দলকে নিয়েই অনুষ্ঠিত হচ্ছে টুর্নামেন্ট। যেখানে বাংলাদেশ, নেপাল এবং পাকিস্তান খেলছে বি গ্রুপে। যেখানে ‘এ’ গ্রুপে খেলছে ভারত, মালদ্বীপ এবং স্বাগতিক ভুটান। এবং ‘বি’ গ্রুপের দলগুলো হচ্ছে- বাংলাদেশ, নেপাল ও পাকিস্তান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন