ঢাকা, রোববার, ১৮ আগস্ট ২০১৯, ০৩ ভাদ্র ১৪২৬, ১৬ যিলহজ ১৪৪০ হিজরী।

ইসলামী বিশ্ব

নওয়াজকে ইমরান মিয়া সাহেব, আপনাকে পদত্যাগ করতে হবে

প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পদত্যাগ দাবি করেছেন দেশটির তেহরিক-ই-ইনসাফ দলের চেয়ারম্যান ইমরান খান। গতকাল ইসলামাবাদে দলের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকীর এক বিশাল জনসভায় তিনি এই পদত্যাগ দাবি করেন।
জনসভায় এই ক্রিকেট কিংবদন্তী বলেন, মিয়া সাহেব, আপনাকে পদত্যাগ করতে হবে। এ সময় তিনি সিন্ধু প্রদেশে এক জনসভায় আজ দেশব্যাপী দুর্নীতিবিরোধী অভিযান শুরু করার ঘোষণা দেবেন বলে উল্লেখ করেন। পরে লাহোরে আরেক জনসভায়ও তিনি এ ঘোষণা দেবেন বলে জানান।
ইমরান জনসভায় আরও বলেন, ২০ বছর আগে এই দুর্নীতির কারণেই তাকে রাজনৈতিক দল গঠন করতে হয়েছিলো। যদিও দু’ দশক ধরে আমি রাজনৈতিক সংগ্রাম চালিয়ে আসছি, তবুও আরও ২০ বছর এই সংগ্রাম চালিয়ে নিতে আমি প্রস্তুত। ব্রুনের জেলায় জিহাদিদের হাতে প্রাদেশিক শিখ নেতা হত্যাকা-ের পর তিনি সবার প্রতি সংখ্যালঘু ও নারীদের অধিকারের প্রতি সম্মান প্রদর্শনের আহ্বান জানান।
এর আগে গত শুক্রবারও অফিসিয়াল ট্যুইটার অ্যাকাউন্টে এক বার্তায় ইমরানের পক্ষ থেকে নওয়াজের পদত্যঅগ দাবি করা হয়েছিলো। সেখানে তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান বলেন, পানামা পেপারসে নাম ওঠায় স্প্যানিশ মন্ত্রী পদত্যাগ করেছেন। এ কারণে কোনো তদন্ত কমিটি গঠন করতে হয়নি। কারণ দুর্নীতিতে অভিযুক্ত হয়ে ওই মন্ত্রী তার নৈতিক অধিকার হারিয়েছিলেন। পাকিস্তানের ক্রিকেট বিশ্বকাপজয়ী অধিনায়ক থেকে রাজনীতিক হয়ে ওঠা ইমরান খান বলেন, এখনও আমাদের প্রধানমন্ত্রী কেন বুঝতে চাইছেন না যে, গণতন্ত্রে একবার নৈতিক অধিকার হারালে আর কার্যালয়ে বসে থাকতে পারেন না কেউ? সম্প্রতি ফাঁস হওয়া পানামা পেপারসে গোপনে অর্থপাচারকারী হিসেবে বিশ্বের অনেক বাঘা বাঘা নেতা ও ব্যক্তিত্বদের পাশাপাশি নাম উঠে আসে নওয়াজ শরিফেরও। এর প্রেক্ষিতে পাকিস্তানজুড়ে সমালোচনা শুরু হয়। সবশেষ প্রধানমন্ত্রী পদত্যাগ দাবি করে এ ট্যুইট করলেন ইমরান খান। ইন্ডিয়া টুডে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন